reporterঅনলাইন ডেস্ক
  ১২ এপ্রিল, ২০১৮

বিদ্যুতের অপচয় বন্ধ করুন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদ্যুৎ উৎপাদনে যে পরিমাণ খরচ হয় তার থেকে অনেক কম খরচে আমরা বিদ্যুৎ দিচ্ছি। আমরা যেন বিদ্যুতের অপচয় না করি। সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। বৃহস্পতিবার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুষ্টিয়ার ভেড়ামারায় ৪১০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট বিদ্যুৎ কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী আরো ১৫টি উপজেলায় শতভাগ বিদ্যুৎ সরবরাহের ঘোষণা দেন। এর মধ্যদিয়ে দেশে মোট ৫১টি উপজেলা বিদ্যুৎ সরবরাহের আওতায় এলো।

শেখ হাসিনা বলেন, বিদ্যুৎ খাতে সরকার প্রচুর ভর্তুকি দিচ্ছে। জনগণকে কম খরচে বিদ্যুৎ দিচ্ছে। এজন্য সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। অহেতুক ফ্যান, লাইট না জ্বালিয়ে তা বন্ধ করতে হবে। বিষয়টি যেন এমন না হয় সরকারি মাল দরিয়া মে ঢাল।

বিদ্যুৎ খাতে সক্ষমতা অর্জনের জন্য আমরা সব ধরনের পদক্ষেপ নিয়েছি জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা যখন ক্ষমতায় আসি তখন মাত্র ১ হাজার ৬শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। এখন দেশে ১৬ হাজার ৪৫৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। বিদ্যুৎ খাতে সক্ষমতা অর্জনের জন্য সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেখ হাসিনা,প্রধানমন্ত্রী,বিদ্যুৎ খাত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist