আট সচিবের পদ রদবদল

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ১৭:০৫ | আপডেট : ১১ এপ্রিল ২০১৮, ১৭:২৬

অনলাইন ডেস্ক

সরকারের প্রশাসন বিভাগের সচিব পদে ৮টি রদবদল করা হয়েছে। চার অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. তমিজুল ইসলাম খান ও এম. কাজী এমদাদুল ইসলাম স্বাক্ষরিত দুটি আলাদা প্রজ্ঞাপনে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) সচিব আবু হেনা মো. রাহমাতুল মুমিনকে জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের সচিব, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এসএম গোলাম ফারুককে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমানকে কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীরকে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব এবং সুরক্ষা সেবা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মহিবুল হককে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব পদে বদলিপূর্বক নিয়োগ দেয়া হয়।

অপর একটি প্রজ্ঞাপনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. কামাল উদ্দিন তালুকদারকে জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক (ভারপ্রাপ্ত সচিব পদমর্যদায়), প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আকরাম আল হোসেনকে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব পদমর্যদায়), এবং কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোশাররফ হোসেনকে বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (ভারপ্রাপ্ত সচিব পদমর্যদায়) পদে বদলিপূর্বক প্রেষণে নিয়োগ দেয়া হয়।

অন্যদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক কে এম আলী আজমকে ঢাকা বিভাগীয় কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে।

পিডিএসও/তাজ