reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মার্চ, ২০১৮

উন্নয়নশীল দেশ : প্রধানমন্ত্রীকে আল্লামা মাসঊদের অভিনন্দন

বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তীর্ণ হওয়ার যোগ্যতা অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার উন্নয়নের যে জোয়ার সৃষ্টি করেছেন এর প্রবাহ ছুঁয়ে গেছে কওমি মাদরাসাগুলোতেও। প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে একসেস টু ইনফরমেশন কওমি মাদরাসার হাজার হাজার শিক্ষার্থী ও আলেমকে প্রশিক্ষণ দিয়েছেন। এভাবে মেধাবিকশিত করার পথকে সুগম করে দিয়েছেন তিনি।

সনদের স্বীকৃতি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা কওমি মাদরাসা অঙ্গন কখনো ভুলতে পারবে না দাবি করে আল্লামা মাসঊদ বলেন, উন্নয়নের রূপকল্পে তুলে আনার জন্যই কওমি মাদরাসা শিক্ষার্থীদের শিক্ষাসনদের স্বীকৃতি প্রদান করেছেন প্রধানমন্ত্রী। বছরের পর বছর ঝুলে থাকা এই কওমি মাদরাসা শিক্ষাসনদের স্বীকৃতি একটি আকাঙ্ক্ষিত স্বপ্নছিল। এ স্বপ্নপূরণ করে কওমি মাদরাসা শিক্ষার্থীদের হৃদয়ে তিনি জায়গা করে নিয়েছেন।

শোলাকিয়ার ইমাম বলেন, উন্নয়নশীলন দেশে উত্তীর্ণ হওয়ায় সত্যিই আমরা গর্ববোধ করছি। আমরা বাঙালি-মুসলমান কাজে, দক্ষতায় আর পরোপকারে সবাইকে ছাড়িয়ে যেতে চাই। কওমি মাদরাসা শিক্ষার্থীদের দেশের সর্বত্র কাজে যুক্ত করতে পারলে দেশ আরো অনেক দূর এগিয়ে যাবে ইনশাআল্লাহ। সরকার কওমি মাদরাসার ফারেগীন আলেমদের সরকারি চাকরি দেওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান তিনি।

বৃহস্পতিবার (২২ মার্চ) বাংলাদেশ জমিয়তুল উলামার কেন্দ্রীয় অফিস খিলগাঁও থেকে পাঠানো এক বিবৃতিতে ফরীদ উদ্দীন মাসঊদ এসব কথা বলেন। জমিয়তুল উলামার কেন্দ্রীয় প্রচার সম্পাদক সাংবাদিক মাসউদুল কাদির স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানা যায়।

আল্লামা মাসঊদ যুদ্ধাপরাধী-রাষ্ট্রদ্রোহী শক্তি বাংলাদেশকে দমিয়ে রাখতে পারবে না উল্লেখ করে বলেন, একাত্তরের পরাজিত শক্তি সবসময় বাংলাদেশকে পেছনে ফেলে রাখতে চায়। রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করে ইসলামের নাম ভাঙিয়ে ক্ষমতায় যেতে চায়। এ দেশের মানুষ আর যুদ্ধাপরাধী শক্তিকে পছন্দ করে না।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ,অভিনন্দন,বাংলাদেশ জমিয়তুল উলামা,উন্নয়নশীল দেশ,কওমি মাদরাসা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist