reporterঅনলাইন ডেস্ক
  ২১ মার্চ, ২০১৮

বাকি ৩ লাশের পরিচয় শনাক্ত

নজরুল ইসলাম, মোল্লা আলিফুজ্জামান ও পিয়াস রায়

নেপাল বিমান দুর্ঘটনায় নিহত অবশিষ্ট তিন বাংলাদেশির লাশও শনাক্ত করা হয়েছে।

কাঠমান্ডুতে বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি মোহাম্মদ আল আলামুল ইমাম জানান, বুধবার দুপুরের দিকে কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ তিন বাংলাদেশির পরিচয় শনাক্তের কথা জানিয়েছে।

এই তিনজন হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিল্প ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম, গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের শেষ বর্ষের ছাত্র পিয়াস রায় ও খুলনা বিএল কলেজে মাস্টার্সের ছাত্র ও ঠিকাদার আলিফুজ্জামান।

আলামুল ইমাম বলেন, এই তিনজনের মরদেহ এখন দেশে ফেরত পাঠানোর প্রস্তুতি চলছে। তবে সুনির্দিষ্ট কোনো দিনক্ষণ এখনও ঠিক হয়নি। আমরা যত দ্রুত সম্ভব পাঠানোর চেষ্টা করছি।

ঢাকা থেকে কাঠমান্ডুগামী ইউএস বাংলার একটি ফ্লাইট গত ১২ মার্চ কাঠমান্ডুরি ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়।

ওই বিমানের ৭১ আরোহীর মধ্যে ৪৯ জন এ দুর্ঘটনায় নিহত হন। তাদের মধ্যে পাইলট, ক্রুসহ ২৬ জন বাংলাদেশি।

তাদের মধ্যে ২৩ জনের মরদেহ গত সোমবার দেশে এনে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। কিন্তু বিমান দুর্ঘটনায় পোড়া দেহ শনাক্ত করতে দেরি হওয়ায় তিনজনের লাশ দেশে আনা বিলম্বিত হয়।

দগ্ধ হয়ে নিহতদের পরিচয় শনাক্ত করা কঠিক হয়ে পড়ায় তাদের স্বজনদের ডিএনএ নমুনা মিলিয়ে দেখা হতে পারে বলে চিকিসকরা এর আগে জানিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত তা করতে হয়নি বলে আলামুল ইমাম জানিয়েছেন।

তিনি বলেন, ডিএনএ পরীক্ষা করে লাশ শনাক্ত করতে হলে আরও কয়েকদিন সময় লাগত। যেহেতু তাদের শনাক্ত করা গেছে, তাই ডিএনএ পরীক্ষার প্রয়োজন হয়নি।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাকি ৩ লাশ,পরিচয় শনাক্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist