reporterঅনলাইন ডেস্ক
  ২০ মার্চ, ২০১৮

বিজিবির নতুন ডিজি সাফিনুল

বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবির মহাপরিচালক (ডিজি) পদে মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামকে দায়িত্ব দিয়েছে সরকার। তিনি মেজর জেনারেল আবুল হোসেনের স্থলাভিষিক্ত হচ্ছেন। অবসরের সময় ঘনিয়ে আসায় গত ৮ মার্চ আবুল হোসেনকে বিজিবি থেকে সেনাবাহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে। এর ১২ দিন পর আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বিজিবিতে নতুন মহাপরিচালক হিসেবে সাফিনুলকে নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হল। এতদিন তিনি বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন।

এদিকে একই প্রজ্ঞাপনে চা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে সেনাবাহিনীর আরেক কর্মকর্তা মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে। এতে বলা হয়, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর (সেনাবাহিনী) এই ২ কর্মকর্তাকে বদলি করে প্রেষণে নিয়োগ/প্রেষণে পদ থেকে প্রত্যাহার করে তার চাকরি জননিরাপত্তা বিভাগ ও বাণিজ্য মন্ত্রণালয়ের ন্যস্ত করা হল।

৫১ বছর বয়সী সাফিনুল ইসলাম এনডিসি ১৯৬৬ সালে জয়পুরহাটে জন্ম নেন। ১৯৮৪ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগ দেন তিনি; আর ১৯৮৬ সালে কমিশন পান। তিনি মিরপুরের স্টাফ কলেজ থেকে ডিফেন্স সার্ভিস কমান্ডে স্নাতক এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন এবং দেশে ও দেশের বাইরে পেশাগত বিভিন্ন কোর্সেও অংশ নেন। এছাড়া তিনি শিকার ও ভ্রমণ পছন্দ করেন; খেলতে ভালোবাসেন গলফ। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিজিবি,নতুন ডিজি,মেজর জেনারেল,সাফিনুল ইসলাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist