বিএফইউজে ও ডিইউজের বিবৃতি

জনকণ্ঠ, মানবকণ্ঠ ও ভোরের পাতায় বেতন-ভাতা অনিয়মে উদ্বেগ

প্রকাশ : ১৮ মার্চ ২০১৮, ১৯:০৯ | আপডেট : ১৮ মার্চ ২০১৮, ১৯:২২

অনলাইন ডেস্ক

দেশের অন্যতম দৈনিক জনকণ্ঠ, মানবকণ্ঠ ও ভোরের পাতায় কর্মরতরা দীর্ঘদিন যাবত নিয়মিত বেতন-ভাতা না পাওয়ায় ও সুবিধাবঞ্চিত থাকায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

আজ রোববার এক বিবৃতিতে বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, দেশের উল্লেখযোগ্য পত্রিকা জনকণ্ঠ, মানবকণ্ঠ ও ভোরের পাতায় কর্মরতদের মাসের পর মাস বেতন বাকী। যারা চাকরি ছেড়ে গেছেন বা বরখাস্ত হয়েছেন তারাও নায্য পাওনা বুঝে পাননি বলে অভিযোগ রয়েছে। অথচ পত্রিকা ৩টি ৮ম ওয়েজ বোর্ডের সুবিধাদি পরিপূর্ণভাবে পাচ্ছে। সরকার সাংবাদিক ও সংবাদকর্মীদের জন্য পত্রিকাগুলোকে ওয়েজবোর্ড সুবিধাদি দিলেও সাংবাদিকরা যেভাবে হয়রানির শিকার হন তা কোনোভাবেই কাম্য নয়। এ ক্ষেত্রে জনকণ্ঠ, মানবকণ্ঠ ও ভোরের পাতা কর্মরতদের বেতন-ভাতা ও সুবিধাদি নিয়ে যেভাবে টালবাহানা করে আসছে তা উদ্বেগজনক।

নেতৃবৃন্দ জনকণ্ঠ, মানবকণ্ঠ ও ভোরের পাতা কর্তৃপক্ষকে অবিলম্বে সাংবাদিক ও সংবাদকর্মীদের বেতন-ভাতা ও সুবিধাদি পরিশোধের আহবান জানিয়ে হুশিয়ারি উচ্চারণ করে বলেন, অন্যথায় পত্রিকা ৩টির বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগকে প্রয়োজনীয় অনুরোধ জানাতে বাধ্য হবে বিএফইউজে ও ডিইউজে।

পিডিএসও/রানা