reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মার্চ, ২০১৮

১৭ লাশ আসছে আগামীকাল

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত ১৭ বাংলাদেশীর লাশ আগামীকাল সোমবার দেশে আনা হচ্ছে। আজ রোববার নেপালে টিচিং হাসপাতালের মর্গের বাইরে এক সংবাদ সম্মেলনে ইউএস বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ এই কথা জানান। তিনি বলেন, আজ বিকাল ৪টার মধ্যে শনাক্ত হওয়া ১৭টি লাশ ও আরও যেগুলো শনাক্ত করা হবে সেগুলোসহ সব মরদেহের গোসল সম্পন্ন করে কফিনে তোলা হবে। আগামীকাল সোমবার সকাল ৬টায় মরদেহের জানাজা হবে নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে। তারপর বিমান বাহিনীর বিমানে করে লাশ দেশে পাঠানো হবে। নিহতদের স্বজনদের ব্যাপারে তিনি বলেন, শনাক্ত হওয়া লাশের স্বজন ও বাংলাদেশী ডাক্তাররা ইউএস-বাংলার ফ্লাইটে আগামীকাল ঢাকা ফিরবেন।

ইতোমধ্যেই শনাক্ত হওয়া নিহত বাংলাদেশীরা হলেন- ফয়সাল আহমেদ, সানজিদা হক, মো. নুরুজ্জামান, অনিরুদ্ধ জামান, তাহিরা তানভীন শশী, মিনহাজ বিন নাসির, রাকিবুল হাসান, মতিউর রহমান, রফিক উজ জামান, তামারা প্রিয়ংময়ী, আকতার বেগম, হাসান ইমাম, এসএম মাহমুদুর রহমান, বিলকিস আরা, বিমানটির পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ ও কেবিন ক্রু খাজা সাইফুল্লাহ। এছাড়া নিহত ৯ জনের পরিচয় এখনও শনাক্ত করা সম্ভব হয়নি।

যাদের মরদেহ এখনও শনাক্ত হয়নি তারা হলেন- আলিফুজ্জামান, হুরুন্নাহার বিলকিছ বানু, নাজিয়া আফরিন চৌধুরী, মো. নজরুল ইসলাম, আখি মনি, ফারুক আহমেদ (এফএইচ) প্রিয়ক, পিয়াস রয়, উম্মে সালমা ও শারমিন আক্তার নাবিলা। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, যাদের মরদেহ এখনও শনাক্ত হয়নি তাদের পরিবারের কাছ থেকে নমুনা সংগ্রহ করে ডিএন টেস্ট করা হবে। টেস্টের ফলাফল আসতে আরও ৩ সপ্তাহ লাগতে পারে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লাশ,ইউএস-বাংলা,বিমান বিধ্বস্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist