নেপালে বিমান দুর্ঘটনা

নিহত ১৫ বাংলাদেশির মরদেহ শনাক্ত

প্রকাশ : ১৭ মার্চ ২০১৮, ২১:১৩ | আপডেট : ১৮ মার্চ ২০১৮, ০৮:১০

অনলাইন ডেস্ক

নেপালে ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতদের মধ্যে ১৫ বাংলাদেশির মরদেহ শনাক্ত করা হয়েছে। নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হাসপাতালে ১৫ বাংলাদেশির মরদেহ শনাক্তের কথা জানিয়েছেন ফরেনসিক বিশেষজ্ঞরা। শনিবার সন্ধ্যায় ওই হাসপাতালের ফরেনসিক বিভাগের পক্ষ থেকে মরদেহগুলোর নাম প্রকাশ করা হয়। 

দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের মধ্যে এখন পর্যন্ত ২৫ জনের লাশ শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১৫ জন বাংলাদেশি, ৯ জন নেপালি ও একজন চীনের নাগরিক।

ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমান বিধ্বস্তের পাঁচ দিন পর ফরেনসিক পরীক্ষা শেষে এসব মরদেহ তাদের উপস্থিত নিকট স্বজনদের দেখানোর ব্যবস্থা করা হয়। এ সময় হাসপাতালটির ফরেনসিক বিভাগের প্রধান প্রমোদ শ্রেষ্ঠা ও বাংলাদেশি মেডিক্যাল টিমের সদস্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ উপস্থিত ছিলেন।

ব্রিফিংয়ে বলা হয়, মোট ২৫টি মরদেহ শনাক্ত করা সম্ভব হয়েছে। নেপালি ও চীনা নাগরিকের মরদেহ স্বজনদের দেখানোর পর বাংলাদেশি নাগরিকদের মরদেহ দেখানোর ব্যবস্থা নেওয়া হয়। পরে বাংলাদেশিদের তালিকা পড়ে শোনান ডা. সোহেল মাহমুদ। 

শনাক্ত হওয়া ১৫ জনের মধ্যে ১৪ জনের নাম পাওয়া গেছে।  শনাক্ত হওয়া নিহত বাংলাদেশিরা হচ্ছেন— জামান অনিরুদ্ধ, তাহিরা তানভীন শশী, মিনহাজ বিন নাসির, রাকিবুল হাসান, মতিউর রহমান, রফিক উজ্জামান, তামারা প্রিয়ংময়ী, আকতার বেগম,বিলকিস আরা, হাসান ইমাম, এস এম মাহমুদুর রহমান, বিমানটির পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতান, কোপাইলট পৃথুলা রশিদ ও কেবিন ক্রু খাজা সাইফুল্লাহ।  এই বিমান দুর্ঘটনায় বাংলাদেশের ২৬ জন নিহত হয়েছেন। 

পিডিএসও/তাজ