reporterঅনলাইন ডেস্ক
  ১৬ মার্চ, ২০১৮

নেপালে বিমান দুর্ঘটনা

হতাহতদের পাশে আছে সরকার : কাদের

নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস২১১ ফ্লাইট দুর্ঘটনায় হতাহতদের পরিবারের সহযোগিতায় সরকার পাশে আছে বলে জানিয়ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন বিমান দুর্ঘটনায় আহত শাহরিন আহমদকে দেখতে এসে তিনি এ কথা বলেন। এ সময় মন্ত্রী শাহরিনের শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

ওবায়দুল কাদের বলেন, তিনি (শাহরিন) এতো কিছুর মধ্যেও টিকে আছেন। এটি একটি বিশাল ব্যাপার। তিনি সাহসী এবং সচেতন একজন মানুষ। দ্রুত সুস্থ হওয়ার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

হাসপাতাল থেকে বের হয়ে সেতুমন্ত্রী বলেন, আমাদের মেডিকেল টিম নেপালে গেছে। আহতদের মধ্যে অপেক্ষাকৃত তিনজনকে দেশে আনা হয়েছে। বাকিদেরও আনার চেষ্টা করা হচ্ছে। নিহতদের মরদেহ ফিরিয়ে আনতে প্রথমে কিছুটা দেরি হচ্ছিল। তাদের লোকবল সংকট থাকায় ডিএনএ টেস্ট করেতে দেরি হচ্ছিল। কিন্তু এখন আমাদের টিম যাওয়াতে এই সমস্যা আর নেই, দ্রুত নিহতদের মরদেহ ফিরিয়ে আনা হবে।

সেতুমন্ত্রী বলেন, আপনারা জানেন প্রধানমন্ত্রী তার সফর সংক্ষিপ্ত করে দেশে চলে এসেছেন এবং বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি শোকসন্তপ্ত ও আহতদের পরিবারের সঙ্গে দেখা করছি।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, স্বজনরাও আমাদের বলেছেন যারা মারা গেছেন তারা তো আর ফিরে আসবে না, তাদের মরদেহ এনে দাফনের ব্যবস্থা করার। আমরা দ্রুত মরদেহ ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছি।

এরআগে বৃহস্পতিবার বিকেল ৩টা ৪৮ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি০০৭২ ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে, এ ফ্লাইটেই শাহরিনকে ঢাকায় আনা হয়েছে। পরে বিমানবন্দর আগে থেকে অপেক্ষমান অ্যাম্বুলেন্সটি বিকেল ৫টার দিকে তাকে নিয়ে ঢামেকে পৌঁছায়। তাকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,বিমান দুর্ঘটনা,আওয়ামী লীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist