ডা. শাওনকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হচ্ছে

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ২১:২৮

অনলাইন ডেস্ক

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় গুরুতর আহত ডা. রেজওয়ানুল হক শাওনকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো হচ্ছে। এয়ার অ্যাম্বুলেন্সে করে বুধবার রাতে ইউএস-বাংলা কর্তৃপক্ষ তাকে সিঙ্গাপুরে নিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার (জনসংযোগ) কামরুল ইসলাম।

বুধবার বিকেল সাড়ে ৫টায় এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, 'যারা আহত অবস্থায় আছে, তাদেরকে উন্নত চিকিৎসার জন্য আমাদের দুজন ডাক্তার রয়েছেন। তারা হলেন, ডা. মাহবুব ও ডা. এনায়েত করিম। তারা সেখানে অবস্থান করছেন এবং সরকারের পক্ষ থেকে একটি চিকিৎসক দল যাবে। একইভাবে প্রয়োজনের তাগিদে দু-এক দিনের মধ্যে চিকিৎসকের ৭-৮ সদস্যের প্রতিনিধিদল পাঠানো হবে।

প্রসঙ্গত, উড়োজাহাজ দুর্ঘটনায় আহতদের তিনটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ডা. রেজওয়ানুল হক শাওন নেপালের ওম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

প্রসঙ্গত, ঢাকা থেকে ৬৭ জন যাত্রীসহ ৭১ জন আরোহী নিয়ে সোমবার দুপুরে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে নামার সময় ইউএস-বাংলার ফ্লাইট বিএস ২১১ রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং আগুন ধরে যায়। এতে ৫০ জন আরোহী নিহত হন।

মঙ্গলবার রাতে ব্রিফিংয়ে ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বলেন, উড়োজাহাজে চার ক্রুসহ ৩৬ জন বাংলাদেশি ছিলেন। এদের ২৬ জন নিহত হয়েছেন। উড়োজাহাজের ক্রুরা সবাই নিহত হয়েছেন।

পিডিএসও/রিহাব