বিমান দুর্ঘটনা: সফর সংক্ষিপ্ত করে ফিরে আসছেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ১২ মার্চ ২০১৮, ২১:২৩

অনলাইন ডেস্ক

নেপালের রাজধানী কাঠমাণ্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা এয়ারলাইন্স ইউএস-বাংলার একটি বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ৫০ জন নিহত হওয়ার ঘটনায় সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে একদিন আগেই আগামীকাল মঙ্গলবার দেশে ফিরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এর আগে গতকাল রোববার সিঙ্গাপুরে প্রথমবারের মতো রাষ্ট্রীয় সফরে গেছেন তিনি। ৪ দিনের সফর শেষে বুধবার দেশে ফেরার কথা ছিল তার। কিন্তু কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের পর সফর সংক্ষিপ্ত করে মঙ্গলবারই তিনি দেশে ফিরবেন বলে জানিয়েছেন তার প্রেস সচিব ইহসানুল করিম।
জানা যায়, সোমবার দুপুরে কাঠমান্ডু বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার শিকার হয় বিমানটি। এই ঘটনায় নিহতের সংখ্যা অর্ধশত ছাড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনায় দুঃখ ও শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিফোনে কথা বলেন নেপালের প্রধানমন্ত্রীর সঙ্গে। সিঙ্গাপুর থেকে স্থানীয় সময় ৭টা ৫০ মিনিটে নেপালের প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা অলিকে ফোন করেন শেখ হাসিনা। ফোনালাপে নেপালের প্রধানমন্ত্রী হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। 
খাড়গা প্রসাদ শর্মা অলি জানান, দুর্ঘটনা ঘটার পর তিনি ঘটনাস্থলে ছুটে যান এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিভূবন বিমানবন্দর খোলার সঙ্গে সঙ্গে তিনি সাহায্যকারী দল নেপালে পাঠানোর কথা বলেন। এছাড়াও প্রয়োজনীয় সব ধরনের সহায়তার আশ্বাস দেন তিনি।

পিডিএসও/মুস্তাফিজ