reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মার্চ, ২০১৮

জাতীয় স্মৃতিসৌধে ভিয়েতনামের প্রেসিডেন্টের শ্রদ্ধা

সাভারে জাতীয় স্মৃতিসৌধে গিয়ে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং।

সোমবার সকাল আটটার পর জাতীয় স্মৃতিসৌধে প্রবেশ করেন ভিয়েতনামের প্রেসিডেন্ট। তিনি সেখানে প্রায় ২০ মিনিট অবস্থান করেন। স্মৃতিসৌধের শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের সময় তিন বাহিনীর একটি দল তাকে গার্ড অব অনার দেয়। পরে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে প্রেসিডেন্ট কুয়াং স্মৃতিসৌধের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন এবং স্মৃতিসৌধ প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন। সেখান থেকে তিনি ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের জন্য রওনা হন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে প্রেসিডেন্ট কুয়াং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে বৈঠক করবেন। বৈঠকে দ্বিপক্ষীয় বেশ কয়েকটি বিষয়ে চুক্তি স্বাক্ষরের কথা রয়েছে।

রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে তিন দিনের রাষ্ট্রীয় সফরে গতকাল বিকালে বাংলাদেশে আসেন ত্রান কুয়াং। সফরে অর্থনীতি, বাণিজ্য, বিনিয়োগ, কৃষি, প্রতিরক্ষা ও নিরাপত্তাসহ বিভিন্ন ক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের বিষয়টি স্থান পাবে। গত ১৪ বছরে এটি ভিয়েতনামের কোনো প্রেসিডেন্টের প্রথম বাংলাদেশ সফর।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ত্রান দাই কুয়াং,বাংলাদেশ ও ভিয়েতনাম,জাতীয় স্মৃতিসৌধ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist