reporterঅনলাইন ডেস্ক
  ২৫ ফেব্রুয়ারি, ২০১৮

মাদকবিরোধী তথ্য অভিযান চালানোর উদ্যোগ

মাদকের বিস্তার রোধে সচেতনতার জন্য কারাগারে গিয়ে কাউন্সিলিং ও প্রচারণা চালানোর উদ্যোগ নিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। আগামী ১ মার্চ থেকে দেশব্যাপী মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে এই উদ্যোগ নিয়েছেন। পাশাপাশি রেডিও-টেলিভিশনে একযোগে একটি স্লো্গানও প্রচার করা হবে। রোববার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বর্তমান সরকার মাদক নিয়ন্ত্রণের ওপর গুরুত্বারোপ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সময়ে বলেছেন যে মাদক বাংলাদেশ থেকে নির্মূল করতে হবে। মাদক নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে। আমরা তথ্য মন্ত্রণালয় থেকে তথ্যের মাধ্যমে সামাজিক সচেতনতা সৃষ্টি করতে পারি।

পরিসংখ্যান তুলে ধরে প্রতিমন্ত্রী জানান, ২০১১ সালে মাদক-সংক্রান্ত মামলা হয়েছিল ৩৭ হাজার ৩৯৫টি এবং আসামি ৪৭ হাজার ৪০৩ জন, ২০১৭ সালে মামলার সংখ্যা এক লাখ ছয় হাজার ৫৩৬ জন এবং আসামি এক লাখ ৩২ হাজার ৮৮৩ জন। এই তথ্যগুলো যদি সীমান্ত এলাকাসহ বিভিন্ন এলাকায় দিই, তাহলে মানুষ সচেতন হবে যে মাদক বিক্রি করা এবং কোনোভাবে সহযোগিতা করা দণ্ডনীয় অপরাধ।

তথ্য অভিযান প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, আমরা নাম দিয়েছি ‘মাদকের বিরুদ্ধে তথ্য অভিযান।’ আমরা তথ্য মন্ত্রণালয় থেকে তথ্য অভিযানই করতে পারি। আমাদের সহযোগিতা করবে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ‘অভিযান শুরু করব ১ মার্চ, সব টেলিভিশন এবং রেডিওতে রাত ৮টা ৫০ মিনিটে ‘জীবনকে ভালবাসুন, মাদক থেকে দূরে থাকুন’ স্লোগানটি একযোগে যাবে। এর মাধ্যমে সব সংবাদ মাধ্যম সবাই একত্রে এই তথ্য অভিযানে সম্পৃক্ত হল।

তারানা হালিম আরও বলেন, আমরা জেলা-উপজেলাভিত্তিক ব্যাপকহারে অভিযান চালাতে চাই। সীমান্ত এলাকায় শাস্তির বিষয়টি প্রচারণার মাধ্যমে মাদক ব্যবসায়ীরা অবহিত হবে যে সরকার কত কঠোর এবং জিরো টলারেন্স। সিন্ডিকেটের কাছে এক ধরনের বার্তা পৌঁছানো দরকার।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তারানা হালিম,মাদকের বিরুদ্ধে তথ্য অভিযান,মাদকবিরোধী অভিযান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist