reporterঅনলাইন ডেস্ক
  ২৯ জানুয়ারি, ২০১৮

ঢাকা ছেড়েছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট

তিনদিনের সফর শেষে ঢাকা ছেড়েছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো। সোমবার সকাল ৯টার দিকে তাকে বহনকারী একটি প্লেন জাকার্তার উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। বিমানবন্দরে উইদোদোকে বিদায় জানান পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীসহ শীর্ষ কর্মকর্তারা।

গত শনিবার বিকেলে ঢাকায় আসেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট। এ সফরে দ্বিপক্ষীয় বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়ার পাশাপাশি কক্সবাজারে রোহিঙ্গাদের দুর্দশা দেখতে যান। সেখানে রোহিঙ্গাদের সঙ্গে কথা বলার পর এই সংকট নিরসনে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দেন তিনি। পাশাপাশি রোহিঙ্গাদের জন্য সাহায্য চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন।

উইদোদো সফরকালে অংশ নেন রাষ্ট্রপতি আবদুল হামিদের নৈশভোজে, বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। সাভারে গিয়ে শ্রদ্ধা জানান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি। এছাড়া পরিদর্শন করেন জাতির জনকের স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরও। তার এ সফরকালে বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে পাঁচটি চুক্তি-সমঝোতা সই হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জোকো উইদোদো,ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট,ঢাকা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist