reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০১৮

নির্যাতিত রোহিঙ্গাদের কথা শুনবেন জোকো

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো রোববার দুপুরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজার যfচ্ছেন। তার এ সফর উপলক্ষে কক্সবাজার ও ক্যাম্প এলাকায় কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে।

তিনদিনের রাষ্ট্রীয় সফরে শনিবার বিকেলে ঢাকায় এসে পৌঁছেছেন জোকো উইদোদো। সফরসূচি অনুযায়ী, দ্বি-পক্ষীয় বিভিন্ন ইস্যুর পাশাপাশি আজ দুপুরে কক্সবাজার যাবেন। এরপর সেখান থেকে যাবেন টেকনাফ ও উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে। শুনবেন বাংলাদেশে আশ্রয় নেয়া রাখাইনে নির্যাতিত রোহিঙ্গা নারী-পুরুষের কথা।

এদিকে জোকোর এ সফর উপলক্ষে কক্সবাজার বিমানবন্দরসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, বিজিবি, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে কক্সবাজার-টেকনাফ সড়কেও। একই অবস্থা মেরিন ড্রাইভ সড়কেরও।

এরআগে গতকাল ঢাকায় পৌঁছালে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ। সেদিনই সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আয়োজিত নৈশভোজে যোগ দেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আজ সকাল ১০টায় দ্বিপক্ষীয় বৈঠক করছেন উইদোদো। বৈঠক শেষে দুপুর ১২টা ১০ মিনিটে তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারের উদ্দেশ্য ঢাকা ছাড়বেন। বিকেল সোয়া ৪টায় কক্সবাজার থেকে ঢাকায় ফেরার কথা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist