চাকরির বয়স ৩৫ করতে ৫৪ জেলায় একযোগে কর্মসূচী ২৭ জানুয়ারি

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ১৯:৫৯

অনলাইন ডেস্ক

উচ্চ শিক্ষিত যুব সমাজের পুরাতন দাবি চাকরীতে প্রবেশের বয়স বৃদ্ধি করণের জন্য আগামী ২৭ জানুয়ারি দেশের প্রায় ৫৪ টিরও বেশি জেলায় একযোগে মানববন্ধন, আলোচনা ও সমাবেশ কর্মসূচী পালিত হবে। বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ (বাসাছাপ) এর ব্যানারে এই কর্মসূচী পালন করা হবে বলে জানিয়েছেন এই আন্দোলনের উদ্যোক্তা মোঃ ইমতিয়াজ হোসেন। প্রতিটি জেলার প্রেস ক্লাব, শহীদ মিনার বা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নির্ধারিত দিনে সকাল ১১ টায় এক যোগে ছাত্র-ছাত্রীদের সমবেত হওয়ার কথা রয়েছে। ছাত্র-ছাত্রীর পাশাপাশি প্রত্যেক এলাকার গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সচেতন মহল নিজ নিজ এলাকায় উপস্থিত থাকবেন বলেও জানা গেছে। সকল জেলার ছাত্রছাত্রী কর্মসূচী শেষ করে নিজ নিজ জেলা প্রশাসকের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করবেন।

অন্যদিকে রাজধানী ঢাকা শহরের সকল ছাত্র-ছাত্রীদের নিয়ে একই সময়ে সংগঠনের জ্যৈষ্ঠ ব্যক্তিরা জাতীয় প্রেস ক্লাবে সমাবেশ পালন করবেন। সমাবেশ শেষে এক শান্তিপূর্ণ র‌্যালি যাত্রা করে তারাও রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি জমা দিবেন।

সংগঠনের সিনিয়র পর্যায়ের কয়েকজনের সাথে আলোচনা করে জানা যায়, ২৭ তারিখে এক যোগে দেশব্যাপী কর্মসূচী পালনের পরেই তাৎক্ষনিকভাবে সকলে ঢাকায় আসবে। তারপরেই দাবি আদায়ের জন্য চূড়ান্ত পর্যায়ে শুরু হবে তাদের অনির্দিষ্টকালের জন্য অনশন কর্মসূচী। যতক্ষণ পর্যন্ত তাদের এই দাবি সরকার মেনে না নেবে ততক্ষন পর্যন্ত চলবে তাদের এই অনশন, এমনটাই নিশ্চিত করেছেন। 

পিডিএসও/রিহাব