reporterঅনলাইন ডেস্ক
  ১১ জানুয়ারি, ২০১৮

ইজতেমায় অংশ নিচ্ছেন না মাওলানা সাদ : ডিএমপি

তাবলিগ জামাতের একাংশের বিক্ষোভ ও কওমী আলেমদের বিরোধিতার জেরে ভারতের তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভী এবারের বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না। ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার আছাদুজ্জামান মিয়া গণমাধ্যমকে বলেন, এখন পর্যন্ত সরকারের যে সিদ্ধান্ত, তাতে দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ টঙ্গীর বিশ্ব ইজতেমায় যাচ্ছেন না। তাকে পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে রাজধানীর কাকরাইল মসজিদে রাখা হয়েছে।

মাওলানা সাদ যাতে ইজতেমায় অংশ নিতে না পারে সেজন্য আগে থেকেই বিরোধিতা করে আসছিল তাবলিগ জামাতের একাংশ ও দেশের আলেমরা। মাওলানা সাদের আগমনের খবর পেয়ে গতকাল বুধবার সকাল থেকে বিমানবন্দর চত্বরে বিক্ষোভ করেন তবলিগের একাংশের সমর্থক মুসল্লিরা। পরে মাওলানা সাদ বিশ্ব ইজতেমা ময়দানে যাবেন না—পুলিশের পক্ষ থেকে এমন আশ্বাস পেয়ে আন্দোলন স্থগিত করা হয়।

এরআগে গতকাল বিকাল সাড়ে তিনটায় তাকে পুলিশ প্রহরায় বিমানবন্দর থেকে কাকরাইল মসজিদে নেয়া হয়। পরে বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, মাওলানা সাদের আগমন নিয়ে তাবলিগ জামাতে দুটি ধারা দেখা যাচ্ছে। এক অংশ চায়, তিনি যেন ইজতেমায় অংশ নেন। অপর অংশ চায়, যেকোনো মূল্যেই হোক তার অংশগ্রহণ ঠেকাতে। এটি হচ্ছে তাবলিগ জামাতের অভ্যন্তরীণ বিষয়। আমরা এ বিষয়ে কোনো ধরনের হস্তক্ষেপ করতে চাই না। আমরা চাই তাবলিগ জামাতের মুরব্বিরাই নিজেদের মধ্যে আলোচনা করে এর শান্তিপূর্ণ সমাধান করবেন।

আগামীকাল শুক্রবার ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে দাওয়াতে তাবলিগের ৫৩তম বিশ্ব ইজতেমার দুই পর্বের প্রথম পর্ব শুরু হতে যাচ্ছে। এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারও দুই পর্বে ইজতেমা হতে যাচ্ছে। প্রথমবার দেশের মোট ১৬টি জেলা অংশ নেবে। এতে অংশ নিতে এরমধ্যেই মুসল্লিরা ময়দানে আসতে শুরু করেছেন। মুসল্লিদের পদচারণায় ময়দানের অনেকাংশ মুখর হয়ে উঠেছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাওলানা সাদ,ইজতেমা,ডিএমপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist