তীব্র আন্দোলনের মুখে কৌশলে বিমানবন্দর থেকে বের হলেন মাওলানা সাদ

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৮, ১৬:১৯ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৮, ১৬:২৩

অনলাইন ডেস্ক

টঙ্গীর বিশ্ব ইজতেমায় দিল্লির নিজামুদ্দিন মারকাজের জিম্মাদার মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভির আগমন ঠেকাতে শাহজালালে বিক্ষোভ করছে তাবলিগ জামাতের একটি অংশ। এতে বিমানবন্দর এলাকায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট। এ আন্দোলনের মধ্যেই কৌশলে শাহজালাল থেকে বের হলেন দিল্লির মাওলানা।

বুধবার বেলা ১২টা ২০ মিনিটে দিল্লি থেকে একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মাওলানা সাদ। তার ২ ঘণ্টা পর নিরাপত্তায় নিয়োজিত কর্মকর্তাদের কৌশলে বিমানবন্দর থেকে বেরিয়ে আসতে সক্ষম হন তিনি ও তার অনুসারীরা।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া জানান, তাবলিগ জামাতের একটি অংশ বিমানবন্দর গোলচত্বরে মাওলানা সাদের আগমনের বিরুদ্ধে বিক্ষোভ করছেন। এরা হেফাজতের লোকজনও হতে পারে। মাওলানা সাদকে ঢাকায় নামতে বাধা দেয়ার জন্য তারা বিক্ষোভ করছেন। তবে মাওলানাকে বেরিয়ে যেতে সাহায্য করেছে বিমানবন্দর কতৃপক্ষ।

ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান ওসি।

জানা যায়, বুধবার সকাল থেকে বিমানবন্দরের অদূরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বায়তুস সালাম জামে মসজিদ সংলগ্ন চত্বরে বিক্ষোভ সমাবেশ শুরু হয়। বেলা ১১টার পর ওই চত্বরে বিক্ষোভকারীদের ঢল নামে। এতে বিমানবন্দর থেকে উত্তরা পর্যন্ত সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তাবলিগ জামাতের এক শুরা সদস্য জানান, মাওলানা সাদের বিরুদ্ধে আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন ঢাকা মহানগর হেফাজতে ইসলামীর আমির আল্লামা নূর হোসাইন কাসেমী।

পিডিএসও/রিহাব