reporterঅনলাইন ডেস্ক
  ১০ জানুয়ারি, ২০১৮

‘মাওলানা সাদকে বিমানবন্দর থেকে ফিরে যেতে হবে’

বেফাকের সিনিয়র সহসভাপতি ও তবলিগের শূরার উপদেষ্টা আল্লাম আশরাফ আলী বলেছেন, মাওলানা সাদকে বিমানবন্দর থেকে ফিরে যেতে হবে। অন্যথায় ওলামায়ে কেরাম যে কোনো পদক্ষেপ নিতে বাধ্য হবে বলেও হুশিয়ার দেন তিনি।

বুধবার দুপুরে যাত্রাবাড়ীতে কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড- বেফাকে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ হুশিয়ারি দেন আশরাফ আলী। এবারের ইজতেমায় অংশ নিতে মাওলানা সাদ কান্ধলভীর ঢাকায় আগমনের বিরুদ্ধে বিক্ষোভ শেষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আল্লামা আশরাফ আলী বলেন, সরকার কর্তৃক গঠিত ওলামায়ে কেরাম ও তবলিগের মুরুব্বিদের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। সর্বসম্মত সিদ্ধান্ত উপেক্ষা করে মাওলানা সাদের বিশ্ব ইজতেমায় আসার ষড়যন্ত রুখে দেয়া হবে।

সংবাদ সম্মেলনে বেফাকের মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুস বলেন, মাওলানা সাদ দীর্ঘ কয়েক বছর ধরে আকাবিরে আসলাফের মানহাজের বিপরীতে বিভিন্ন বিতর্কিত বক্তব্য দিয়ে আসছেন। এমনকি তিনি কোরআন হাদিসেরও অপব্যাখ্যা করছেন।

তিনি বলেন, আমরা গত বছর চেষ্টা করেছিলাম তিনি যেন ইজতেমায় না আসেন। এ বছরও সরকারের তত্ত্বাবধানে একটি কমিটি গঠন হয়। সেই কমিটির সংখ্যাগরিষ্ঠ সদস্য এবং সভাপতি মাহমুদুল হাসান মাওলানা সাদের ইজতেমায় না আসার পক্ষে মত দেন। স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সেই মতামত হস্তান্তর করেন। এর পরও মাওলানা সাদ কীভাবে বাংলাদেশে আসেন আমরা তা বুঝতে পারছি না। বেফাকের যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজল হক বলেন, আমরা দেওবন্দ সফর করেছি। নিজামুদ্দিন সফর করেছি। তার পর শূরা কমিটির কাছে প্রতিবেদন জমা দিয়েছি। এর পর শূরা কমিটি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তা হস্তান্তর করেছেন।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী ওলামায়ে কেরামকে আশ্বস্ত করেছিলেন তাদের সিদ্ধান্তের বাইরে কিছুই করা হবে না। কিন্তু এখন কার ইশারায়, কার সহযোগিতায় মাওলানা সাদ বাংলাদেশে আসছেন তা আমাদের বোধগম্য নয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন হাটহাজারী মাদ্রাসার মুফতি কেফায়েতুল্লাহ, বাইতুন মাদ্রাসার মুহতামিম মুনিরুল ইসলাম, বেফাকের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু ইউসুফ, মুফতি ফয়জুল্লাহ, কাকরাইলসহ যাত্রাবাড়ী মারকায়ের মুরুব্বিরা।

এদিকে বিশ্ব ইজতেমায় ভারতের তবলিগ জামাতের মুরুব্বি মাওলানা সাদ কান্ধলভীর আগমনের প্রতিবাদে রাজধানীর বিমানবন্দর চত্বরে বিক্ষোভ চলছে। সর্বশেষ পাওয়া তথ্যে জানা গেছে, মাওলানা সাদ কান্ধলভী দুপুর সাড়ে ১২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাওলানা সাদ,বিমান বন্দর,ফিরে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist