reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ডিসেম্বর, ২০১৭

পায়ের দুর্গন্ধ দূর করার সহজ উপায়

শীতকালে সব জায়গায় পায়ের দুর্গন্ধের কারণে অস্বস্তিজনক পরিস্থিতিতে পড়তে হয় অনেককে। অতিরিক্ত পা ঘামানো ও ধুলোবালি জমে থাকার কারণে এই দুর্গন্ধের সৃষ্টি হয়। বেশি সময় ধরে জুতা পরে থাকলেও এই সমস্যা হতে পারে। তাই নিয়ম মেনে চললে পায়ের দুর্গন্ধ দূর করা সম্ভব।

►জুতা পরার ক্ষেত্রে অবশ্যই সুতির মোজা ব্যবহার করুন এবং দুই দিন পর পর পাল্টে ফেলুন।

► ঘরে এসে জুতার ভিতরে ব্যবহৃত টি-ব্যাগ রাখুন। টি-ব্যাগ জুতার ভিতরের ঘন্ধ দূর করবে।

► বাইরে থেকে এসে ফুটানো চা পাতা পানিতে দিয়ে ২০ মিনিট পা ভিজিয়ে রাখুন। চা পাতা জীবাণুনাশক হিসেবে এবং পায়ের খোলা লোমকূপ বন্ধ করতে সাহায্য করে। একই প্রক্রিয়ায় বেকিং সোডাও ব্যবহার করতে পারেন।

► ভিনেগারে রয়েছে অ্যাসেটিক অ্যাসিড যা পায়ের সব ব্যাকটেরিয়া দূর করে। ৮ কাপ গরম পানিতে আধাকাপ ভিনেগার মিশিয়ে তাতে আপনার পা ১০-১৫ মিনিট ডুবিয়ে রাখুন। এরপর পা ভালো করে সাবান দিয়ে ধুয়ে ফেলুন।পায়ের সব গন্ধ চলে যাবে।

►প্রতিদিন একবার অ্যান্টিফাঙ্গাল ফুট-স্প্রে বা পাউডার ব্যবহার করতে পারেন। পায়ে অ্যান্টিফাঙ্গাল স্প্রে করে বা পাউডার দিয়ে মোজা পরে নিন। এতে পায়ে জীবাণুর বিস্তার কম হবে আর দুর্গন্ধ দূর হয়ে যাবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পায়ের দুর্ঘন্ধ,পা,মোজা,মোজা ব্যবহার,জুতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist