reporterঅনলাইন ডেস্ক
  ১৪ ডিসেম্বর, ২০১৭

বুদ্ধি প্রতিবন্ধীদের নিয়ে ভিন্নধর্মী ক্যাম্পেইন ‘অপরাজেয় আমরা’

দেশের বুদ্ধি প্রতিবন্ধী মানুষদের জন্য ভিন্ন ধরনের এক ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে। বুদ্ধি প্রতিবন্ধী মানুষগুলোর সীমাবদ্ধতা অতিক্রমের উদাহরণ ছড়িয়ে যাক আমাদের সবার মাঝে, প্রেরণা হয়ে। আমরা সবাই দেশের জন্য, নিজের জীবনের জন্য হয়ে উঠি অপরাজেয়’ এমন লক্ষ্যকে সামনে রেখে দুই মাসব্যাপী ক্যাম্পেইনের ্ উদ্বোধন করা হয়েছে। বুদ্ধি প্রতিবন্ধী মানুষগুলোর সাফল্যের গল্পের অনুপ্রেরণা সারা দেশে ছড়িয়ে দিতে, আগামী দুই মাসব্যাপী ‘অপরাজেয় আমরা’ ক্যাম্পেইন চলবে।

ঢাকা রিপোর্টারস ইউনিটিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ‘অপরাজেয় আমরা’ এর আহ্বায়ক এবং স্পেশাল অলিম্পিকস্‌ বাংলাদেশ- এর পরিচালক মশিউর রহমান একথা জানান। এ সময় স্পেশাল অলিম্পিকস-এর পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে দুই মাসব্যাপী ক্যাম্পেইনের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয় সংবাদ সম্মেলনে।

মশিউর রহমান বলেন, ‘আগামী দুই মাস ধরে আমরা সারা দেশ জুড়ে নানা ধরনের প্রচারণা, অ্যাক্টিভিটি ও ইভেন্টের আয়োজন করব। সোশ্যাল মিডিয়াসহ নানা ধরণের প্রচারণার মধ্য দিয়ে আমরা চেষ্টা করব ঘরে ঘরে অপরাজেয় মানুষগুলোর গল্প পৌঁছে দিতে। স্কুল প্রচারণা, সাইকেল র‌্যালি, মশাল র‌্যালি, ম্যারাথনসহ দেশজুড়ে নানা আয়োজন শেষ হবে কক্সবাজারে ৩ দিনব্যাপী কার্নিভ্যালের মধ্য দিয়ে। পাশাপাশি অপরাজেয় মানুষগুলোর বিকাশ অব্যাহত রাখার জন্য থাকবে তহবিল সংগ্রহের আহ্বান।

সম্মেলনে বক্তারা জানান, ক্যাম্পেইনের মাধ্যমে বুদ্ধি প্রতিবন্ধী মানুষ ও তাদের পরিবারের সংগ্রামের বিষয়গুলো মানুষের কাছে তুলে ধরাই এই আয়োজনের মূল লক্ষ্য।

সংবাদ সম্মেলনে জনাব মশিউর রহমান ছাড়াও স্পেশাল অলিম্পিকস্ বাংলাদেশ- এর চেয়ারম্যান শামীম মতিন চৌধুরী ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আশরাফ দাওলা উপস্থিত ছিলেন। এছাড়া ক্যাম্পেইনের সাফল্য কামনা করে বক্তব্য দেন এভারেস্টজয়ী নিশাত মজুমদার এবং এম এ মুহিত।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বুদ্ধি প্রতিবন্ধী,অপরাজেয় আমরা,অপরাজেয় মানুষ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist