reporterঅনলাইন ডেস্ক
  ০৯ সেপ্টেম্বর, ২০১৭

স্ত্রীর অতিকথন যেভাবে সামলাবেন

সাংসারিক জীবনে খুঁটিনাটি ব্যাপার নিয়ে স্বামীর সঙ্গে স্ত্রীরা প্রায়ই কথা কাটাকাটি করে থাকেন। কেউ কেউ বেশ চেঁচামেচি করে ঝগড়া করেন। কেউ আবার মুখ বুজে সহ্য করে নেন। তবে সমস্যা যাই হোক, তা মোকাবিলা করুন বুদ্ধিমত্তা দিয়ে। নয়তো প্রতিনিয়ত মানসিক চাপ বাড়তে থাকবে, যা সংসারের সুখ-শান্তিতে ব্যাঘাত ঘটাবে। সুতরাং এই ধরনের সমস্যা মেটানোর গুরুত্বপূর্ণ কিছু উপায় পাঠকদের জন্য তুলে ধরা হলো।

► প্রথমে স্ত্রীর সব কথা শুনুন। ভেবে দেখুন তো ঠিক কোন কোন জায়গায় তার অভিযোগ। সেই ভুলগুলো কি আপনার পক্ষে শুধরে নেওয়া সম্ভব?‌ যদি পারেন এবং সেই অভিযোগ যদি ন্যায্য হয় তাহলে ভুল শুধরে নেওয়াই ভালো। তাতে আপনার এবং সম্পর্কের লাভ।

► পাল্টা বোঝান। বলুন, দোষত্রুটি নিয়েই মানুষ। সমস্যা হলে আলোচনার মাধ্যমে সমাধান করতে হয়। ঘ্যানঘ্যান করে বা অভিযোগ করে কোনো লাভ হয় না।

► স্ত্রী বা প্রেমিকা কাদের সঙ্গে মেলামেশা করেন, সেটা খেয়াল করুন। তার বন্ধুরাও কি এভাবেই সব সময় একে অপরের ওপরে দোষারোপ করেন?‌ তা হলে কিন্তু ব্যাপারটা ক্ষতিকর।

► নিজেকেও শান্ত রাখুন। কেননা, সমালোচনা জীবনের অঙ্গ। তার জন্য নিজেকে মানসিক কষ্ট দেবেন না। ‌‌‌এবং তার অভিযোগ শান্তভাবে সমাধানের চেষ্টা করুন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংসার,স্ত্রী ঝগড়া,দাম্পত্য জীবন,স্বামী-স্ত্রীর ঝগড়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist