reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জানুয়ারি, ২০১৭

রূপচর্চার ম্যাজিক চন্দন!

ত্বকের সৌন্দর্য বাড়াতে যুগ যুগ ধরে নানাভাবে ব্যবহার হয়ে আসছে চন্দন। চন্দন শুধু ফর্সা হতেই সাহায্য করে না, সেই সঙ্গে ত্বকের গভীরে গিয়ে উন্নতি ঘটাতে এবং ত্বকের অভ্যন্তরীন নানা আঘাত কমাতেও সাহায্য করে।

জেনে নেওয়া যাক কেমন ধরনের চন্দন ফেস প্যাক ব্যবহার করলে সৌন্দর্য বৃদ্ধি পাবে—

চন্দর ও দুধ

দুধের সঙ্গে চন্দন পাউডার মিশিয়ে বানিয়ে ফেলুন পেস্ট। এবার সেই পেস্ট ধীরে ধীরে লাগান আপনার মুখে। যতক্ষণ না পেস্টটা একেবারে শুকিয়ে যাচ্ছে ততক্ষণ রেখে দিন। একবার শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এটি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে।

চন্দন ও অ্যালোভেরা

এক চামচ চন্দন পাউডারের সঙ্গে সামান্য অ্যালোভেরা জেল মিশিয়ে বানিয়ে ফেলুন পেস্ট। এরপর তা লাগিয়ে ফেলুন মুখে। এই প্যাকটি মুখের দাগ এবং পোড়া ভাব কমাতে সাহায্য করে।

চন্দন ও হলুদ

আপনি যদি কম দিনে আপনার ত্বককে উজ্জ্বল বানাতে চান তাহলে অবশ্যই ব্যবহার করুন এই ফেস প্যাকটি। চন্দন এবং হলুদ, হয় দই অথবা দুধের সঙ্গে মিশিয়ে বানিয়ে ফেলুন একটা পেস্ট। তারপর লাগিয়ে ফেলুন মুখে।

চন্দন ও নিম

নিম পাউডারের সঙ্গে চন্দন পাউডার এবং পানি মিশিয়ে বানিয়ে ফেলুন পেস্ট। তারপর ধীরে ধীরে লাগান মুখে। আপনার যদি ব্রণের সমস্যা থাকে তাহলে তা কমাতে এই প্যাকটি ম্যাজিকের মতো কাজ করবে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist