রাশিফল : কোনো ঝুঁকি নেওয়া ঠিক হবে না

প্রকাশ : ২৪ মার্চ ২০২০, ০৮:৫৬

ডা. মাখন কৃষ্ণদাস

আজ মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০

মেষ রাশি
১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ : আর্থিক দিক মিশ্র সম্ভাবনাময়। কিছু অর্থ পেতে পারেন। তবু আর্থিক চিন্তা কমবে না। বিক্রয়-বাণিজ্যে লাভ যোগ আছে। তবে সেটা আশানুরূপ নাও হতে পারে। বিদ্যার্থীদের জন্য সময় অনুকূল থাকবে।

বৃষ রাশি
২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি : কাজকর্মে নতুন কোনো সাফল্য আসতে পারে। বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। কোনো বন্ধুর দ্বারা উপকৃত হওয়ার সম্ভাবনা আছে। উচ্চ শিক্ষার্থীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হতে পারে। সরকারি চাকরিদের জন্য দিনটি শুভ সম্ভাবনাময়। ভালো কোনো সংবাদ পেতে পারেন।

মিথুন রাশি
২১ মে-২০ জুন : দৈনন্দিন কাজকর্মে অগ্রগতি আশা করা যায়। ব্যবসায়িক দিক ভালো যাবে। নতুন বিনিয়োগের ক্ষেত্রে কোনো ঝুঁকি নেওয়া ঠিক হবে না। চঞ্চলতা ক্ষতির কারণ হতে পারে। যানবাহন ও যন্ত্রপাতির ব্যবহারে সতর্কতা অবলম্বন করুন। দূরের যাত্রা শুভ নয়।

কর্কট রাশি
২১ জুন-২০ জুলাই : পারিবারিক পরিবেশ খুব একটা ভালো যাবে না। ব্যক্তি বিশেষের জন্য পারিবারিক অশান্তি দেখা দিতে পারে। অন্যের কুপরামর্শে বিভ্রান্ত না হলেই ভালো করবেন। নিজের চিন্তা-চেতনা অনুযায়ী কাজ করুন। কোনো সন্তানের জন্য দুশ্চিন্তাগ্রস্ত হতে পারেন। দাম্পত্য পরিবেশ অনুকূল থাকবে।

সিংহ রাশি
২১ জুলাই-২১ আগস্ট : আর্থিক দিক কিছুটা ব্যয়বহুল হতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয় বাণিজ্যে লাভযোগ আছে। প্রতিবেশীর সাথে বিবাদ হতে পারে। আপোষে মিটিয়ে ফেলার চেষ্টা করুন। অহেতুক বদনামের ভাগিদার হতে পারেন।

কন্যা রাশি
২২ আগস্ট-২২ সেপ্টেম্বর : চাকরিজীবীদের জন্য দিনটি শুভ সম্ভাবনাময়। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পাবেন। প্রভাবশালী মহলের আনুকূল্য পেতে পারেন। প্রণয়-সংক্রান্ত বিষয়ে সতর্কতা অবলম্বন করুন। কারো অসুস্থতায় দুশ্চিন্তাগ্রস্ত হতে পারেন। ব্যস্ততা বৃদ্ধি পাবে।

তুলা রাশি
২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর : আজ বাস্তববাদি হওয়ার চেষ্টা করুন। আবেগের বশবর্তী হয়ে কোনো কাজ না করলেই ভালো করবেন। কর্মহীনদের কর্মসংস্থান প্রচেষ্টা জোরদার করুন। নিজের দোষে কর্মপ্রাপ্তির কোনো সুযোগ নষ্ট হতে পারে। সাংগঠনিক কাজে সাফল্য পেতে পারেন। কোনো বন্ধু দ্বারা উপকৃত হওয়ার সম্ভাবনা আছে।

বৃশ্চিক রাশি
২৩ অক্টোবর-২১ নভেম্বর : ভোগ্যপণ্যের ব্যবসায় বাধার সৃষ্টি হতে পারে। অন্যের জন্য অর্থ নষ্ট হওয়ার আশংকা আছে। বিনিয়োগে সতর্কতা অবলম্বন করুন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ না করলেই ভালো করবেন। শেয়ার ব্যবসায়ীদের জন্য দিনটি শুভ নয়। কোনো বন্ধুর দ্বারা উপকৃত হতে পারেন।

ধনু রাশি
২২ নভেম্বর-২০ ডিসেম্বর : বেসরকারি চাকরিজীবীদের জন্য দিনটি শুভ নয়। কর্মস্থলে কোনো ধরনের জটিলতা দেখা দিতে পারে। সহকর্মীদের সহযোগিতার উপর নির্ভর না করলেই ভালো করবেন। আয় বৃদ্ধির জন্য নতুন কোনো প্রকল্প হাতে নিতে পারেন। পারিবারিক অশান্তি এড়িয়ে চলার চেষ্টা করুন। স্বামী-স্ত্রীর মধ্যে কোনো ধরনের মত বিরোধ দেখা দিতে পারে।

মকর রাশি 
২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি : কোনো খবরে বিচলিতবোধ করতে পারেন। আর্থিক দিক ভালো যাওয়ার সম্ভাবনা আছে। পাওনা টাকা আদায়ের জন্য ভাই-বোনদের কারো সাথে সম্পর্কের অবনতি ঘটতে পারে। গৃহবিবাদে তৃতীয় পক্ষকে নাক গলাবার সুযোগ দেওয়া ঠিক হবে না।

কুম্ভ রাশি 
২১ এপ্রিল-২০ মে : ব্যবসায়িক দিক ভালো যাবে না। ব্যবসায়িক ব্যাপারে কোনো জটিলতা দেখা দিতে পারে। শরীর ভালো যাবে না। চক্ষু প্রদাহ অথবা মাথা ব্যথায় ভুগতে পারেন। চাকরিস্থলে রাজনৈতিক আলোচনা না করলেই ভালো করবেন। যাত্রা ও যোগাযোগ শুভ।

মীন রাশি 
২১ মার্চ-২০ এপ্রিল : কর্ম পরিবেশ অনুকূল থাকবে। কোনো গুরুত্বপূর্ণ কাজ শেষ করে আনন্দ পাবেন। কাজের চাপ বৃদ্ধি পাবে। পরিশ্রমের তুলনায় আর্থিক সাফল্য খুব একটা নাও আসতে পারে। ব্যবসায়ের ক্ষেত্রে সমস্যার উদ্ভব হতে পারে। পিতৃস্বাস্থ্য খুব একটা ভালো যাবে না।

পিডিএসও/হেলাল