নারীরা যেমন কাঙ্ক্ষিত পুরুষ চায়

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৯, ১৬:৫১ | আপডেট : ০৭ জানুয়ারি ২০১৯, ১৭:১৯

অনলাইন ডেস্ক

একজন নারী যখন পরিপূর্ণ নারী হিসেবে আত্মপ্রকাশ করে তখন থেকে সে মনের মতো একজন মানুষের সঙ্গে ঘর বাঁধার স্বপ্ন দেখে। ছোট সংসারে স্বামীর সঙ্গে সুখ-দুখ ভাগাভাগি করা থেকে শুরু করে সন্তান লালনপালন প্রতিটি মুহূর্তে তার কাছে স্বপ্নের মতো মনে হয়।

অনেকের প্রশ্ন জাগতে পারে- নারীরা কেমন স্বামী পছন্দ করে বা নারীদের স্বপ্নের পুরুষ কেমন হয়। নারীদের প্রতি পুরুষের আকর্ষণ থাকাটা খুব স্বাভাবিক ব্যাপার। তবে স্বভাবগত কারণ ছাড়াও নারীদের কিছু গুণ পুরুষের নজর কাড়ে।

বাঙালি নারীরা সাধারণত একটু উচ্চতা ভালো, গায়ের রং শ্যামলা, ভদ্র, বিনয়ী, কম কথা বলে, কর্মঠ, ও সংসারি পুরুষ বেশি পছন্দ করে।তবে সংসার করার ক্ষেত্রে যে বিষয়টি সবচেয়ে বেশি প্রয়োজন তা হলো একে অপরকে বোঝা।

সংসারি পুরুষ : অনেক পুরুষ রয়েছে যারা সংসারের প্রতি কোনো মনোযোগ নেই। স্ত্রী-সন্তানরা কেমন আছে, সংসার আয়-ব্যয়। এছাড়া রাতে দেরি করে বাড়ি ফেরা পুরুষদের নারীরা কোনোভাবেই পছন্দ করে না।

বুদ্ধিমত্তা : বুদ্ধিদীপ্ত চেহারা সব পুরুষকেই নারীদের আকর্ষণ করে। নারীরা আকর্ষণ খুঁজে পায় যখন কোনো নারী যুক্তি দিয়ে অন্তর থেকে কথা বলে।

সুদর্শন : বেশির ভাগ নারীরা সুদর্শন পুরুষ পছন্দ করেন। তবে সুদর্শন বলতে অতিরিক্ত সাজ বা উগ্রভাবে চলাফেরা তারা পছন্দ করে না। তবে দু-একজনের ক্ষেত্রে একটু ব্যতিক্রম হতেই পারে।

শান্তভাব : নারীরা নাটকীয়তা ঘৃণা করে। যেসব পুরুষ শান্ত প্রকৃতির এবং আচরণগতভাবে বুদ্ধিমান তাদের বেশি পছন্দ করে নারীরা।

কর্মঠ ও মেধাবী : নারীরা সব সময় মেধাবী ও কর্মঠ পুরুষদের পছন্দ করেন।কোনো নারী চান না যে, তার স্বামী বা প্রিয় মানুষটি অলস হবে।

ভ্রমণপ্রিয় : নারীরা সাধারণ প্রিয় মানুষের সঙ্গে ঘুরতে পছন্দ করে। তাই তিনি চান তার প্রিয় মানুষটি ভ্রমণবিলাসী হোক। তাকে নিয়ে নিজের মতো করে একান্ত কিছু সময় কাটানো হোক।

পিডিএসও/তাজ