ভালোবাসা বাড়াবে যেসব বিষয়

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩০

অনলাইন ডেস্ক

ভালোবাসা অনেক কঠিন কাজ। অনেককিছু খেয়াল রাখতে হয়; যা সম্ভব না। এমনটাই মনে করেন অনেকে। কিন্তু সম্পর্কের সহজ সূত্রগুলো বুঝলে সব সম্পর্কই জলবৎ তরলং।পানির মতো সহজ। ভালোবাসার সহজ কিছু সূত্র আছে। যা সহজভাবে জীবনে প্রয়োগ করলে প্রিয় মানুষের ভালোবাসা বাড়তেই থাকবে। তবে উভয়ের সচেতন থাকতে হবে। এমন কিছু বিষয় পাঠকদের জন্য তুলে ধরা হলো। 

ইতিবাচক মনোভাব : সম্পর্কের মধ্যে নেতিবাচক বিষয় এলেই ভালোবাসায় ঘাটতি দেখা দেবে। প্রিয় মানুষটির সবকিছু ইতিবাচক হিসেবে নিন। ছোটখাটো নেতিবাচক বিষয় পাশ কাটিয়ে দিন। দেখবেন পরিপূর্ণ রোমান্স আপনার হাতের মুঠোয় চলে এসেছে।

ভালোবাসার ভাষা : ভালোবাসার ভাষা না বুঝলে বড়ই বিপদ। এ ভাষা শুধু মুখের ভাষাই নয়, শরীরের ভাষাও বুঝতে হবে। এক্ষেত্রে সফল হওয়া মানেই রোমান্সের ১৬ আনা পূর্ণ করা।

সমস্যা নিয়ে বেশি কথা নয় : যখনই প্রিয় মানুষটির সঙ্গে গল্প করতে বসবেন বা একান্তে সময় কাটাতে চাইবেন, তখন সব সমস্যার কথা ঝেড়ে ফেলুন। সারাক্ষণ শুধু সমস্যা নিয়ে আলোচনা করলে জীবন বিষিয়ে উঠবে।

একান্ত সময় : ব্যস্ত জীবনে দম্পতিদের কাছে আসার সময় চারটি। ঘুম থেকে জেগে ওঠার সময়, কাজে বেরোনোর সময়, কাজ থেকে ফেরার পর ও বিছানায় ঘুমাতে যাওয়ার সময়। এই চারটি সময়ের মূল্য বোঝার চেষ্টা করুন। ৪ বার অন্তত ৪ মিনিট করে ১৬ মিনিট কাছাকাছি থাকুন। আপনাদের মধ্যে ভালোবাসা বাড়াবে এই একান্ত সময়।

প্রযুক্তির কম ব্যবহার : প্রিয় মানুষের সঙ্গ পরিপূর্ণ উপভোগ করতে হলে অবশ্যই আপনাকে প্রযুক্তির ব্যবহার কমাতে হবে। দুজনে একান্তে সময় কাটাচ্ছেন। এ সময় বেজে উঠলো মোবাইল ফোন। উভয়ের মাঝে দূরত্ব তৈরি করতে পারে প্রযুক্তি। তাই কাছাকাছি থাকার সময়ে প্রযুক্তির ব্যবহার কমিয়ে দিন।

পিডিএসও/তাজ