লক্ষ্মীপুর প্রতিনিধি

  ০৫ ফেব্রুয়ারি, ২০১৮

ভ্রমণকন্যা সোহাগী দেশকে বিশ্ব দরবারে তুলে ধরতে চান

বিশ্ব ভ্রমণের তথ্যচিত্র ও অভিজ্ঞতার কাহিনি নিয়ে উৎসাহমূলক পরিক্রমা দেওয়ার জন্য দেশের অনাথ শিশু, কিশোর, যুবসমাজ ও নারীদের নিয়ে কাজ করতে চান বলে জানিয়েছেন বিশ্ব ভ্রমণকারী এক সাহসী নারী লক্ষ্মীপুরের নাজমুন নাহার (সোহাগী)। রোববার দুপুরে লক্ষ্মীপুর জেলা শহরের এনজিও সংস্থা জেমস- এর হলরুমে মিট দ্য প্রেস অনুষ্ঠানে এ তথ্য জানান সোহাগী।

এ সময় ভ্রমণকন্যা সোহাগী আরো বলেন, ‘দেশের অর্ধেক জনসংখ্যা হচ্ছে নারী, নারীদের শিক্ষিত করে তুললে শিশুরাও শিক্ষিত হবে, তাই নারীদের এগিয়ে নিতে হবে, তাদের থামিয়ে দেওয়া যাবে না, ‘ইনসপিরেশন গ্লোবাল ফাউন্ডেশন’ নামের উদ্যোগ নিয়ে সারাদেশে কর্মশালা আয়োজন করে দেশের প্রত্যেকটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে গিয়ে যুবসমাজকে কাজে লাগানো হবে।

তার বিশ্ব ভ্রমণের বাস্তব অভিজ্ঞতা ও সংগ্রহে থাকা ৮০০০ ভিডিও ক্লিপ শেয়ার করে শিশুদেরকে পৃথিবীর আলোয় আলোকিত করার আগ্রহ প্রকাশ করে, ভয়কে জয় করতে পারা, সবার ভাবনাকে কাজে লাগিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশকে তুলে ধরে আমরা বাঙালিরাও পারি এ কথা জানিয়ে দিতে চান বলে জানান এই নারী।

তিনি খুব শিগগিরই ১০০টি দেশ ভ্রমণ পূর্ণ করবেন জানিয়ে শততম দেশে বাংলাদেশের পতাকাকে উত্তোলন করার গৌরব অর্জন করতে আক্ষেপ করে বলেন, দুই চোখ ভরে বিশ্বকে দেখতে সরকারি ও বেসরকারি সহযোগিতা চাই।

টাকা জমিয়ে মানুষ সম্পদ গড়ে, নাজমুন নাহার জমানো টাকায় ছুটে বেড়াতেন নতুন কোনো দেশে, ভ্রমণই তার শখ, এ শখই তাকে নিয়ে গেছে ৯৩টি দেশে, পা ফেলেছেন ক্যারিবীয় সাগরের বেশ কয়েকটি দ্বীপপুঞ্জেও। তার বাড়ি লক্ষ্মীপুর সদরের গঙ্গাপুর গ্রামে। চট্টগ্রামের গার্মেন্টস ব্যবসায়ী মোহাম্মদ আমিনের আট সন্তানের মধ্যে সবার ছোট নাজমুন নাহার। তার মায়ের নাম তাহেরা আমিন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভ্রমণকন্যা,সাহসী নারী,ভ্রমণকন্যা সোহাগী,বিশ্ব ভ্রমণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist