reporterঅনলাইন ডেস্ক
  ২২ নভেম্বর, ২০১৭

আপন জুয়েলার্স মালিকদের জামিন নিয়ে হাইকোর্টে রুল

আপন জুয়েলার্সের তিন মালিককে অর্থপাচারসহ বিভিন্ন অভিযোগে পাঁচ মামলায় কেন জামিন দেয়া হবে না? তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে সরকারে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। আপন মালিকদের পাঁচটি আবেদনের শুনানি করে বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন।

অর্থপাচার মামলায় অভিযুক্ত তিনজন হলেন, দিলদার আহমেদ সেলিম ও তার দু্ই ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদ। আদালতে আজ আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ।

চলতি বছরের মে মাসের শেষ দিকে আপন জুয়েলার্সের বিভিন্ন শো রুম থেকে ১৫ দশমিক ৩ মণ সোনা এবং ৭ হাজার ৩৬৯টি হীরার অলঙ্কার জব্দ করে বাংলাদেশ ব্যাংকে পাঠায় শুল্ক গোয়েন্দা অধিদফতর।

পরে এ বিষয়ে অনুসন্ধান শেষে ১২ আগস্ট আপন জুয়েলার্সের মালিক তিন ভাই দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে মুদ্রা পাচারসহ বিভিন্ন অভিযোগে রাজধানীর গুলশান, ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় পাঁচটি মামলা করে শুল্ক গোয়েন্দা অধিদফতর। এর বিরুদ্ধে হাইকোর্টে পাঁচ মামলায় জামিন আবেদন করেন তিন ভাই। ওই আবেদন শুনানি করে আজ এই আদেশ দিলেন আদালত।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রুল,আপন জুয়েলার্স,হাইকোর্ট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist