reporterঅনলাইন ডেস্ক
  ২৩ অক্টোবর, ২০১৭

জঙ্গি খাদিজা ৩ দিনের রিমান্ডে

বহুল আলোচিত শীর্ষ জঙ্গি নূরুল ইসলাম মারজানের বোন খাদিজা আকতারের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে ৩ শিশু সন্তানসহ যশোর থেকে আটক জঙ্গি খাদিজাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন মঞ্জুর করা হয়। ২ দফা রিমান্ড শুনানির তারিখ পেছানোর পর আজ সোমবার সকালে যশোরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম বুলবুল ইসলাম শুনানি শেষে এই রিমান্ড ন মঞ্জুর করেন। যশোর আদালত পুলিশের পরিদর্শক রোকসানা খাতুন বলেন, খাদিজাকে আজ আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ৭ দিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে বিচারক ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

খাদিজা রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় জড়িত ও পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত জঙ্গি মারজানের বোন। একই সঙ্গে তিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির সামরিক শাখার দক্ষিণাঞ্চলের প্রধান হাদিছুর রহমান ওরফে সাগর ওরফে মশিউর রহমানের স্ত্রী।

স্বামী ও ৩ সন্তান নিয়ে খাদিজা যশোর শহরের ঘোপ নওয়াপাড়া সড়কে একটি ফ্ল্যাটে ভাড়া থাকতেন। জঙ্গি আস্তানা সন্দেহে গত ৯ অক্টোবর রাত ২টা থেকে যশোর শহরের ঘোপ নওয়াপাড়া সড়কে ওই ভবনের চারপাশে পুলিশ অবস্থান নিয়ে অপারেশন মেল্টেড আইস নামে অভিযান শুরু করে। পরদিন বিকেল সোয়া ৫টায় ৩ সন্তানসহ খাদিজা আত্মসমর্পণ করেন। ওই দিনই পুলিশ বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে কোতোয়ালি থানায় মামলা করে।

জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ পরদিন খাদিজাকে আদালতে পাঠায়। আদালত ওই দিন রিমান্ড শুনানি না করে ১৯ অক্টোবর দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ১৯ অক্টোবর আসামি পক্ষে কোনো আইনজীবী না থাকায় আদালত ২৩ অক্টোবর রিমান্ড শুনানির পরবর্তী দিন ধার্য করেন। ২ দফায় সময় পেছানোর পর আজ আদালত ৩ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জঙ্গি খাদিজা,রিমান্ড,৩ দিন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist