বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ১৮ অক্টোবর, ২০১৭

বাউফলে ২৮ জেলের জেল-জরিমানা

বিপুল পরিমান জাল ও নৌকা জব্দ

পটুয়াখালীর বাউফলে নিষেধধাজ্ঞা অমান্য করে প্রজনন মৌসুমে ইলিশ শিকার করায় অবরোধের ১৯ দিনে উপজেলা প্রশাসন বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৩ জেলেকে জেল-জরিমানা করেছে । জব্দ করা হয়েছে বিপুল পরিমান জাল ও মাছ ধরা নৌকা । বুধবার বাউফল উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায় ১৮ দিনের অবরোধে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত ২৮ জন জেলের মধ্যে ১৮ জনকে এক বছর করে বিনাশ্রম জেল ও ১০ জনকে নগদ ৪৮,৫০০টাকা জরিমানা করে ছেরে দেন।

উপজেলা মৎস অফিস সূত্রে জানা যায়, নদী থেকে জেলেদের কাছ থেকে ৫ লাখ মিটার কারেন্ট জাল যার মূল্য প্রায় ৫০ লাখ টাকা, ১০টি মাছ ধরার নৌকা ও ৩০০ কেজি জাটকা ইলিশ মাছ আটক করা হয় ।জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে দেয়া হয় এবং ইলিশ মাছ এতিম ও গরিবদের মাঝে বিতরন করে দেয়া হয়েছে । আটককৃত নৌকা প্রশাসনের হেফাজতে রয়েছে।

নিষেধধাজ্ঞা অমান্য করে প্রজনন মৌসুমে ইলিশ শিকার করায় ১৯ দিনের অবরোধ ব্যাপারে বাউফল উপজেলা নির্বাহী অফিসার প্রতিনিধিকে বলেন, এবার প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিন নদীতে পাহারা দিতেছে যাতে জেলেরা আইন অমান্য করে মা-ইলিশ ধরতে না পারে । পাশাপাশি সরকার দলীয় লোকজন, স্থানীয় প্রতিনিধি ও সাংবাদিকরা তাদেরকে সার্বিক ভাবে সহযোগিতা করে আসছেন ।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেল-জরিমানা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist