reporterঅনলাইন ডেস্ক
  ১৩ আগস্ট, ২০১৭

হজ অব্যবস্থাপনার তদন্ত চেয়ে রিট

হজযাত্রীদের সৌদিআরবে পাঠানোয় অব্যবস্থাপনা তদন্তে কমিশন গঠনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়েছে। রোববার সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদনটি দায়ের করেন আইনজীবী মনজিল মোরসেদ। হিউম্যান রাইডস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে তিনি রিটটি দায়ের করেছেন।

রিটে হজে অব্যবস্থাপনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশনা চাওয়া হয়েছে। যারা এখনো হজে যেতে পারেননি তাদেরকে হজে যাওয়ার ব্যবস্থা করার নির্দেশনা চাওয়া হয়েছে রিটে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সৌদি কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে ভিসা জটিলতা দূর করতে রিটে নির্দেশনা চাওয়া হয়েছে।

বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সম্ননয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আজই শুনানি হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

মনজিল মোরসেদ জানান, হজযাত্রীদের ভিসা না পাওয়া ও ফ্লাইট বাতিলসহ বিভিন্ন অব্যবস্থাপনা কারণে হাজার হাজার হজযাত্রী এখনো মক্কার উদ্দেশ্যে রওনা দিতে পারেননি। এ নিয়ে হজযাত্রীদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে। যারা এখনো হজে যেতে পারেননি তাদেরকে বিশেষ ব্যবস্থাপনায় হজে যাওয়ার ব্যবস্থা করতে সরকারের প্রতি নির্দেশনা চাওয়া হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হজ অব্যবস্থাপনা,হাইকোর্ট,রিট আবেদন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist