reporterঅনলাইন ডেস্ক
  ১০ আগস্ট, ২০১৭

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার রায় ২০ আগস্ট

গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টায় দায়ের করা মামলার রায় ২০ আগস্ট ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার ঢাকার ২ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মমতাজ বেগম এ দিন ধার্য করেন।

এ মামলায় ৮৩ সাক্ষীর মধ্যে ৬৮ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। মামলার বিবরণে জানা যায়, ২০০০ সালের ২২ জুলাই কোটালীপাড়ার শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠ প্রাঙ্গণে শেখ হাসিনার জনসভাস্থল থেকে ৭৬ কেজি ওজনের একটি বোমা উদ্ধার করে সেনাবাহিনী। পরদিন ৪০ কেজি ওজনের আরও একটি বোমা উদ্ধার করা হয়।

এ ঘটনায় কোটালীপাড়া থানায় একটি মামলা করেন এসআই নুর হোসেন।

পরে ২০০১ সালের ৮ এপ্রিল সিআইডির সহকারী পুলিশ সুপার মুন্সি আতিকুর রহমান গোপালগঞ্জ আদালতে মুফতি আবদুল হান্নানসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন। ২০১০ সালে মামলাটি ঢাকার ২ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদলি করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন_ মো. মহিবুল্লাহ, মুন্সি ইব্রাহিম, মো. মাহমুদ আজহার, মো. রাশেদ ড্রাইভার, মো. শাহনেওয়াজ, মো. ইউসুফ, মো. লোকমান, শেখ মো. এনামুল ও মো. মিজানুর রহমান।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ মে সিলেটে হযরত শাহজালালের (রহ.) মাজারের প্রধান ফটকে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। এতে দুই পুলিশ কর্মকর্তাসহ তিনজন নিহত এবং আনোয়ার চৌধুরীসহ ৭০ জন আহত হন। এ ঘটনায় করা মামলায় ১২ এপ্রিল রাতে মুফতি হান্নানসহ তার দুই সহযোগীর ফাঁসি কার্যকর হয়।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেখ হাসিনা,হত্যা চেষ্টা,মামলা,রায়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist