reporterঅনলাইন ডেস্ক
  ২৫ জুলাই, ২০১৭

২৪ ঘণ্টার মধ্যে সিটিসেল চালুর নির্দেশ

বেসরকারি মোবাইল ফোন অপারেটর সিটিসেলের সংযোগ আগামী ২৪ ঘণ্টার মধ্যে চালুর নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। একইসঙ্গে বাংলাদেশ ডাক ও টেলিযোগাযোগ কর্তৃপক্ষকে (বিটিআরসি) এ নির্দেশ পালন করতে বলা হয়েছে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। আদালতে সিটিসেলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও আহসানুল করিম।

এরআগে ৩ নভেম্বর ১০০ কোটি টাকা পরিশোধের শর্তে বাংলাদেশে সবচেয়ে পুরোনো মোবাইল অপারেটর সিটিসেলের তরঙ্গ বরাদ্দ অবিলম্বে খুলে দেয়ার নির্দেশ দেন আপিল বিভাগ। এরপর নির্ধারিত সময়ের মধ্যে টাকা পরিশোধ করে সিটিসেল কর্তৃপক্ষ।

আদালত একইসঙ্গে সিটিসেলের কাছে বিটিআরসির পাওনা নিয়ে বিরোধ নিষ্পত্তির জন্য প্রফেসর জামিলুর রেজা চৌধুরীর নেতৃত্বে ৩ সদস্যর কমিটি গঠনেরও নির্দেশ দেন। এ কমিটিতে বিটিআরসির স্প্রেকট্রাম বা তরঙ্গ বরাদ্দবিষয়ক পরিচালক ও যুগ্ম সচিব পর্যায়ের একজন কর্মকর্তাকে সদস্য রাখতে বলা হয়েছে। এ কমিটিকে এক মাসের মধ্যে বিরোধ নিষ্পত্তি করতে বলা হয়েছে।

বকেয়া টাকা পরিশোধ করা হয়নি এ অভিযোগে গত ২১ অক্টোবর সিটিসেলের কার্যক্রম (স্প্রেকট্রাম বা তরঙ্গ) স্থগিত করে দেয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। বিটিআরসির এ সিদ্ধান্ত স্থগিত চেয়ে গত ২৫ নভেম্বর আপিল বিভাগে আবেদন করে সিটিসেল।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিটিসেল,আপিল বিভাগ,সুপ্রিমকোর্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist