ইমরানের উপর ডিম হামলা!

প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ১৩:২২

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটূক্তির অভিযোগে দায়ের করা মামলায় জামিন নিয়ে ফেরার পথে আদালত প্রাঙ্গণেই হামলার শিকার হয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। রোববার দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত থেকে বের হওয়ার সময় তার গাড়িতে পঁচা ডিম ছুড়ে মারে একদল লোক। এ সময় জয় বাংলা/জয় বঙ্গবন্ধু, ইমরানের দুই গালে/জুতা মারো তালে তালে শ্লোগান দিতে থাকেন তারা, যাদের মধ্যে সংশ্লিষ্ট মামলার বাদীও ছিলেন।

ভাস্কর্য অপসারণের প্রতিবাদী মিছিল থেকে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে কটূক্তি করার অভিযোগে দায়ের করা মামলায় রোববার আদালতে আত্মসমর্পণ করেন ইমরান ও গণজাগরণ মঞ্চের কর্মী সনাতন উল্লাস। ঢাকার মহানগর হাকিম এসএম মাসুদ জামান তাদের জামিনের আবেদন শুনে পাঁচ হাজার টাকা মুচলেকায় তা মঞ্জুর করেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক গোলাম রব্বানী গত ৩১ মে এই মামলা দায়ের করেন। আর্জিতে তিনি বলেন, গত ২৮ মে মশাল মিছিল থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে যে কটূক্তি করা হয়েছে, তাতে বাংলাদেশের নাগরিক হিসেবে তিনি ক্ষুব্ধ, অপমানিত।

ইমরান ও সনাতনের পক্ষে জামিনের শুনানি করেন আইনজীবী প্রকাশ বিশ্বাস, জীবনানন্দ জয়ন্ত ও তানজিম আল ইসলাম। বাদীপক্ষে ছিলেন নোমান হোসাইন তালুকদার। ঘটনাস্থল থেকে প্রকাশ জানান, বেলা ১২টার দিকে আদালত চত্বর থেকে বের হওয়ার সময় ২৫-৩০ জনের একটি দল ইমরানের গাড়ির দিকে পঁচা ডিম ছুড়ে মারে। তখন গাড়িটি ঘুরে আবার আদালত চত্বরে ঢুকে যায়। তিনি বলেন, এ সময় মামলার বাদীসহ অন্যরা চিৎকার করে বলতে থাকেন, কতবড় সাহস! ছাত্রলীগই তাকে ইমরান বানিয়েছে। আর এখন সে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কথা বলে।

পিডিএসও/হেলাল​