reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০১৭

বিদেশ গমনে নিষেধাজ্ঞা ১৭ বিচারকের

অধঃস্তন আদালতের ১৭ বিচারকের বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করেছে সুপ্রিমকোর্ট প্রশাসন। সুপ্রিমকোর্টের সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ মঈন উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। আজ সোমবার সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে এই প্রজ্ঞাপন জারি করা হয়। এই আদেশ লঙ্ঘন করা হলে সংশ্লিষ্ট সবাই বিভাগীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে অভিযুক্ত হবেন বলেও প্রজ্ঞাপনে বলা হয়।

এই ১৭ বিচারকের অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, সৌদিআরব ও থাইল্যান্ড যাওয়া কথা রয়েছে। ১৭ বিচারক হলেন—আইন কমিশনের সচিব মো. আলী আকবর (অস্ট্রেলিয়া), আইন কমিশনের মুখ্য গবেষণা কর্মকর্তা ফউজুল আজিম (সৌদিআরব), আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা (অস্ট্রেলিয়া), আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এএইচএম হাবিবুর রহমান ভূঁইয়া (ইন্দোনেশিয়া), আইন মন্ত্রণালয়ের উপ সচিব শেখ হুমায়ুন কবির (অস্ট্রেলিয়া), দুর্নীতি দমন কমিশনের পরিচালক আবুল হাসনাত মো. আবদুল ওয়াদুদ (অস্ট্রেলিয়া), বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক মো. হাসানুল ইসলাম, (অস্ট্রেলিয়া), আইন মন্ত্রণালয়ের উপসচিব মো. বদিউজ্জামান (থাইল্যান্ড), আইন মন্ত্রণালয়ের উপ সলিসিটর মোহাম্মদ মোরশেদ ইমতিয়াজ (অস্ট্রেলিয়া), আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ডেপুটি রেজিস্ট্রার কেশব রায় চৌধুরী (অস্ট্রেলিয়া), বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের উপপরিচালক এফ এম আহসানুল হক (অস্ট্রেলিয়া), আইন কমিশনের অনুবাদ কর্মকর্তা ফাতেমা জাহান স্বর্ণা, (অস্ট্রেলিয়া), আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. রেজাউল করিম (অস্ট্রেলিয়া), আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহাকরী সচিব মো. নুরুল আলম সিদ্দীক (অস্ট্রেলিয়া), প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের রেজিস্ট্রার ইয়াসমিন বেগম (অস্ট্রেলিয়া), আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কাজী মুশফিক মাহবুব রবিন (অস্ট্রেলিয়া), জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার সহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান (অস্ট্রেলিয়া)।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রশিক্ষণ ও সফরের জন্য এই ১৭ বিচারকের অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও সৌদিআরব যাওয়ার অনুমতি দিয়ে আইন মন্ত্রণালয় এরআগে অফিস আদেশ জারি করেছিল। কিন্তু গত ৯ মে সুপ্রিমকোর্টের জারি করা এক সার্কুলারে বলা হয়, বিচারিক পদে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাগণ আইন মন্ত্রণালয়, সংসদ সচিবালয় বা যেখানেই প্রেষণে কর্মরত থাকুক না কেন, সুপ্রিমকোর্টের পরামর্শ ব্যতিরেকে বিদেশ গমন না করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুপ্রিমকোর্ট,বিদেশ গমন,প্রজ্ঞাপন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist