reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি, ২০১৭

জাপানি নাগরিক কুনিও হত্যার রায় ২৮ ফেব্রুয়ারি

আগামী ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলার রায় ঘোষণা করা হবে। রংপুরের বিশেষ জজ নরেশচন্দ্র সরকার ওইদিন চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করবেন। এই মামলার আসামি করা হয়েছে নিষিদ্ধ জঙ্গি দল জেএমবির ৬ সদস্যকে। এই মামলায় রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রোববার তিনি রায়ের জন্য এই দিন ঘোষণা করেন। এর আগে ওই ঘটনার পর প্রায় ৯ মাসের তদন্ত শেষে মামলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কাউনিয়া থানার ওসি আব্দুল কাদের জিলানী গত ৩ জুলাই আদালতে অভিযোগপত্র দেন। এতে ৮ জনকে আসামি করা হয় এবং গ্রেপ্তার ৬ জনকে অব্যাহতি দেওয়ার আবেদন করা হয়।

অভিযোগপত্রে বলা হয়, কুনিও হোশিকে লক্ষ্য করে পর পর ৩টি গুলি করেন জেএমবির আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা। মোটর সাইকেলে তারা তিনজন ছিলেন। গুলি করার পর মোটর সাইকেলে করে তারা পালিয়ে যান। ঘটনাস্থলেই মারা যান ৬৬ বছর বয়সী কুনিও। ঘটনার পরপর আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস এর দায় স্বীকার করলেও সরকার তা নাকচ করে।

প্রসঙ্গত ২০১৫ সালের ৩ অক্টোবর কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়নের আলুটারি গ্রামে ৬৬ বছর বয়সি জাপানি নাগরিক কুনিও হোশিকে গুলি করে হত্যা করা হয়। ঢাকায় ইতালীয় নাগরিক চেজারে তাভেল্লা হতাকা-ের পর একই কায়দায় রংপুরে এই জাপানি নাগরিকের হত্যাকা- সে সময় আন্তর্জাতিক গণমাধ্যমেও আলোড়ন তোলে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুনিও হত্যা,জাপানি নাগরিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist