reporterঅনলাইন ডেস্ক
  ৩০ মে, ২০২০

হাইকোর্টের ১৮ বিচারপতির শপথ গ্রহণ

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে স্থায়ী নিয়োগ পাওয়া ১৮ বিচারপতি শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে শপথ নিয়েছেন। সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা সাইফুর রহমান গণমাধ্যমকে আজ এ কথা জানান।

তিনি বলেন, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ভার্চুয়াল পদ্ধতিতে আজ বেলা ৩টায় হাইকোর্ট বিভাগে স্থায়ী নিয়োগ পাওয়া ১৮ বিচারপতিকে শপথবাক্য পাঠ করিয়েছেন। শপথ পাঠ অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিগণ যুক্ত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আলী আকবর।

যে ১৮ জন বিচারপতি শপথ নেবেন তারা হলেন—আবু আহমেদ জমাদার, এ এস এম আব্দুল মোবিন, মোস্তাফিজুর রহমান, ফাতেমা নজীব, কামরুল হোসেন মোল্লা, এস এম কুদ্দুস জামান, আতোয়ার রহমান, খিজির হায়াত, শশাঙ্ক শেখর সরকার, মোহাম্মদ আলী, মহি উদ্দিন শামীম ও রিয়াজ উদ্দিন খান। খায়রুল আলম, এস এম মনিরুজ্জামান, আহমেদ সোহেল, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, খোন্দকার দিলীরুজ্জামান ও কে এম হাফিজুল আলম।

এর আগে ২০১৮ সালের ৩০ মে এই ১৮ জন হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি হিসাবে নিয়োগ পান।

দুই বছর অতিরিক্ত বিচারপতি হিসেবে দায়িত্ব পালনের পর রাষ্ট্রপতি শুক্রবার তাদের হাইকোর্ট বিভাগের স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দেন। এই নিয়োগের বিষয়টি গতকাল প্রজ্ঞাপনের মাধ্যমে জানায় আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।

শনিবার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে ভিডিও কনফারেন্সে ফুলকোর্ট সভা বাতিল করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়। গত ২৮ মে সুপ্রিমকোর্ট প্রশাসনের জারি করা এক বিজ্ঞপ্তিতে ভিডিও কনফারেন্সে ফুলকোর্ট সভার বিষয়টি জানানো হয়েছিল।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাইকোর্ট,বিচারপতি,শপথ গ্রহণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close