reporterঅনলাইন ডেস্ক
  ০৯ মার্চ, ২০২০

সায়মা ধর্ষণ-হত্যায় আসামির মৃত্যুদণ্ড

রাজধানীর ওয়ারীতে ছয় বছরের শিশু সামিয়া আফরিন সায়মাকে ধর্ষণের পর হত্যার ঘটনায় আসামি হারুন অর রশিদের ফাঁসির রায় দিয়েছেন আদালত। সোমবার ঢাকার এক নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কাজী আব্দুল হান্নান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

এ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর বিবি ফাতেমা বলেন, রায় শুনে দণ্ডিতের মধ্যে তেমন কোনো বিকার দেখা যায়নি। রায়ের সময় আদালতে উপস্থিত সায়মার বাবা আবদুস সালাম আসামির সর্বোচ্চ সাজার আদেশ পেয়ে সন্তোষ প্রকাশ করেন।

২০১৯ সালের ৫ জুলাই সন্ধ্যার পর থেকে শিশু সায়মার খোঁজ পাচ্ছিল না তার পরিবার। অনেক খোঁজাখুঁজির পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওয়ারীর বনগ্রামের খালি ফ্ল্যাটের নবম তলায় তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

এ সময় তার গলায় রশি প্যাঁচানো, মুখ বাঁধা ও রক্তাক্ত অবস্থায় ছিল। খবর পেয়ে রাত ৮টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে। ঘটনার পরদিন সায়মার বাবা সালাম বাদী হয়ে ওয়ারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

মামলার একমাত্র আসামি হারুন অর রশিদকে ওই বছর ৭ জুলাই কুমিল্লার তিতাস থানার ডাবরডাঙ্গা এলাকায় তার বাড়ি থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরদিন আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দেন হারুন।

তদন্ত শেষে গতবছর ৫ নভেম্বর আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা। সেখানে বলা হয়, রঙের দোকানের কর্মচারী হারুন ধর্ষণের পর শিশুটির গলায় শক্ত পাটের রশি পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৃত্যুদণ্ড,শিশু সায়মা,ধর্ষণ-হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close