reporterঅনলাইন ডেস্ক
  ২০ জানুয়ারি, ২০২০

অন্যদের হয়রানি-গ্রেফতার না করতে নির্দেশ

প্রথম আলো সম্পাদককে ৪ সপ্তাহের আগাম জামিন

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় অবহেলার অভিযোগে করা মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

এরপর মতিউর রহমানকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। যেহেতু জামিনযোগ্য ধারায় মামলা, তাই জামিনের আবেদন করলে তা বিচারিক আদালতকে বিবেচনা করতে বলা হয়েছে।

একই সঙ্গে কিশোর আলো সম্পাদক আনিসুল হকসহ অপর পাঁচজনকে হয়রানি ও গ্রেফতার না করতে নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। অভিযোগ গঠন বা অন্য কোনো প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত তাদের হয়রানি ও গ্রেফতার না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার শুনানি শেষে এই নির্দেশ দেন। প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ ছয়জনের আগাম জামিনের আবেদন নিষ্পত্তি করে এই আদেশ দেওয়া হয়।

আদালতে প্রথম আলোর পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এম আমীর-উল ইসলাম। সঙ্গে ছিলেন আইনজীবী সুমাইয়া আজিজ, আফতাফ উদ্দিন সিদ্দিকী, প্রশান্ত কর্মকার ও তানজিম আল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মতিউর রহমান,প্রথম আলো,জামিন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close