reporterঅনলাইন ডেস্ক
  ২৪ ডিসেম্বর, ২০১৯

নূরদের ওপর হামলায় আসামি ৪৩

ডাকসু ভবনে ভিপি নুরুল হক নূরসহ তার সঙ্গীদের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেছে।

মুক্তিযুদ্ধ মঞ্চের আটক দুই নেতাসহ আটজনের নাম উল্লেখ করে সোমবার মধ্যরাতে মামলাটি দায়ের করা হয়। পাশাপাশি অজ্ঞাতপরিচয় আরো ৩৫ জনকে মামলার এজাহারে আসামি করা হয়েছে। পুলিশের রমনা বিভাগের উপকমিশনার সাজ্জাদুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার দুপুরে মুক্তিযুদ্ধ মঞ্চের একটি সংগঠনের ব্যানারে কর্মসূচির পর ডাকসু ভবনে নূরদের ওপর হামলা হয়। ছাত্রলীগের একদল নেতাকর্মীকেও সেই হামলায় দেখা যায়। মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগ নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে ভিপি নূরের কক্ষে ঢুকে বাতি নিভিয়ে সেখানে থাকা সবাইকে এলোপাতাড়ি পেটান বলে আহতরা জানান।

হামলায় আহত নূরসহ ২৮ জনকে সেদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তাদের মধ্যে পাঁচজন সোমবার পর্যন্ত হাসপাতালে ভর্তি ছিলেন। বাকিরা চিকিৎসা নিয়ে ফিরে গেছেন।

ওই হামলার সঙ্গে যারাই জড়িত থাক না কেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ও প্রশাসনিক ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন বলে সোমবার সচিবালয়ে সাংবাদিকদের জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর কয়েক ঘণ্টা পর শাহবাগ এলাকা থেকে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে গ্রেফতার করার কথা জানায় গোয়েন্দা পুলিশ। আল মামুন ছাত্রলীগের গত কমিটিতে মুক্তিযুদ্ধবিষয়ক উপসম্পাদক পদে ছিলেন। আর তূর্য ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আসামি,হামলা,ডাকসু,মুক্তিযুদ্ধ মঞ্চ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close