খালেদার জামিন শুনানি ঘিরে আদালতে কড়া নিরাপত্তা

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৯, ০৯:২৯ | আপডেট : ১২ ডিসেম্বর ২০১৯, ১২:৫২

অনলাইন ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে আদালতপাড়া এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। জামিন শুনানির আগে প্রধান বিচারপতির এজলাসে বসানো হয়েছে আটটি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। আদালত চত্বর ও আশপাশের এলাকায় বাড়ানো হয়েছে বাড়তি নিরাপত্তা।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানি হবে। বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ বিএনপি প্রধানের সর্বশেষ স্বাস্থ্যগত প্রতিবেদন উচ্চ আদালতের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়ে দাখিল করে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বেঞ্চে এ প্রতিবেদন উপস্থাপন করা হবে। তবে প্রতিবেদনে কী আছে, তা জানা যায়নি।

জামিন শুনানির আবেদনটি আপিল বিভাগের ওয়েবসাইটে আজকের কার্যতালিকায় ১২ নম্বরে রাখা হয়েছে।

শুনানিকে কেন্দ্র করে পুরো সুপ্রিম কোর্ট এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আপিল বিভাগের এজলাসকক্ষে আটটি সিসিটিভি (ক্লোজড সার্কিট) ক্যামেরা বসানো হয়েছে।

গতকাল বিকাল তিনটা থেকে সুপ্রিম কোর্টের ভেতরে পৃথক তিনটি গেটে তল্লাশি করে সব গাড়ি ঢুকতে দেওয়া হয়।

শুনানিকে ঘিরে বৃহস্পতিবার সকালে সুপ্রিম কোর্টের আশপাশ এলাকায় নিরাপত্তা বাহিনীর অনেক সদস্যর উপস্থিতি দেখা যায়। গতরাত থেকেই নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

সকাল থেকে সুপ্রিম কোর্টে প্রবেশের তিনটি ফটকে অতিরিক্ত পুলিশ দেখা গেছে। আদালত ভবনের প্রবেশপথে বসানো রয়েছে আর্চওয়ে।

পিডিএসও/হেলাল