reporterঅনলাইন ডেস্ক
  ০৩ ডিসেম্বর, ২০১৯

আবরার হত্যা : ৪ আসা‌মির সম্প‌ত্তি ক্রো‌কের নি‌র্দেশ

বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার পলাতক চার আসা‌মির সম্প‌ত্তি ক্রো‌কের নি‌র্দেশ দি‌য়ে‌ছেন আদালত। ঢাকার পাঁচ নম্বর অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম মঙ্গলবার এ আদেশ দেন।

অভিযোগপত্রভুক্ত পলাতক আসামিরা হলেন—এহতেশামুল রাব্বি তানিম (সিই বিভাগ, ১৭তম ব্যাচ), মাহমুদুল জিসান (ইইই বিভাগ, ১৬তম ব্যাচ), মোর্শেদ অমর্ত্য ইসলাম (এমই বিভাগ, ১৭তম ব্যাচ) এবং মুজতবা রাফিদ (কেমিকৌশল)। এর ম‌ধ্যে মুজতবা রাফিদের নাম এজাহা‌রে ছিল না।

বুয়েটের শেরে বাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে গত ৬ অক্টোবর রাতে ছাত্রলীগের এক নেতার কক্ষে নিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়। পরদিন আবরারের বাবা ১৯ শিক্ষার্থীকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন। তদন্তে নেমে পুলিশ এজাহারের ১৬ জনসহ মোট ২১ জনকে গ্রেফতার করে।

পাঁচ সপ্তাহ তদন্ত করে তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পরিদর্শক ওয়াহিদুজ্জামান গত ১৩ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে যে অভিযোগপত্র জমা দেন, সেখানে আসামি করা হয় মোট ২৫ জনকে। প‌রে ১৮ নভেম্বর অভিযোগপত্র গ্রহণ করে পলাতক চার আসামিকে গ্রেফতারে পরোয়ানা জারি করে। এ বিষয়ে ৩ ডিসেম্বরের মধ্যে পরোয়ানা তামিলের বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়।

নির্ধা‌রিত সম‌য়ের ম‌ধ্যে আসা‌মি‌রা গ্রেফতার না হওয়ায় তা‌দের সম্প‌ত্তি ক্রো‌কের নি‌র্দেশ দেওয়া হ‌লো। আগামী ৫ জানুয়া‌রি ম‌ধ্যে ক্রো‌কের আদেশ তা‌মি‌লের বিষ‌য়ে প্রতি‌বেদন দি‌তে বলা হ‌য়ে‌ছে বলে জানিয়েছেন আদালত পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তা এসআই মাজহারুল ইসলাম। মামলায় অভিযুক্ত ২৫ জনের মধ্যে এজাহারভুক্ত ১৯ জন এবং এজাহারের বাইরের ছয়জন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পলাতক আসা‌মি,সম্প‌ত্তি ক্রো‌ক,মহানগর হাকিম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close