ফের রিমান্ডে কাউন্সিলর রাজিব

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৯, ১৪:৩৮

প্রতিদিনের সংবাদ ডেস্ক

অস্ত্র আইনের মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের কাউন্সিলর তারেকুজ্জামান রাজিবের ফের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব ২-এর এসআই প্রণয় কুমার প্রামাণিক রাজিবের ফের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনে বলা হয়, রাজিব রাজনৈতিক পরিচয় ব্যবহার করে প্রভাব খাটিয়ে বিভিন্ন ধরনের অপরাধ করে মর্মে তথ্য পাওয়া যাচ্ছে। স্থানীয় লোকজনদের জিজ্ঞাসাবাদে জানা যায়, রাজিব মোহাম্মদপুর থানা এলাকাসহ ঢাকার বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে অস্ত্র-গুলি এবং মাদকের ব্যবসাসহ চাঁদাবাজি, অবৈধ দখলদারিত্বের মাধ্যমে এলাকায় অপরাধ জগতের সুলতান হিসেবে অভির্ভূত হন।

রাজিবের সহযোগী অন্যান্য ভূমিদস্যু, চাঁদাবাজ, সন্ত্রাসী বাহিনীর সদস্যদের শনাক্ত, অবৈধ আগ্নেয়াস্ত্র-গুলির উৎসস্থল সম্পর্কে তথ্য সংগ্রহের জন্য, তার কাছে আরো কোনো অস্ত্র গুলি আছে কি না তার তথ্য উদ্ধারের জন্য, মামলার প্রকৃত রহস্য উদঘাটন, অন্যান্য আসামিদের গ্রেফতারের জন্য রিমান্ড চান তদন্ত কর্মকর্তা।

রাজিবের পক্ষে অ্যাডভোকেট মেজবা উদ্দিনসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষে ভাটারা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই লিয়াকত আলী জামিনের বিরোধিতা করে রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে চার দিনের রিমান্ডের আদেশ দেন।

পিডিএসও/হেলাল