reporterঅনলাইন ডেস্ক
  ৩০ সেপ্টেম্বর, ২০১৯

আমানউল্লাহ আমানকে আত্মসমর্পণের নির্দেশ

হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আমানউল্লাহ আমানকে ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকীর করা মামলায় এ নির্দেশ দেন আদালত।

সোমবার তার জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. খায়রুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আমানউল্লাহ আমানের পক্ষে শুনানি করেন আইনজীবী সগির হোসেন লিয়ন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল হেসেন।

আইনজীবী সগির হোসেন লিয়ন পরে সংবাদমাধ্যমকে বলেন, ‘গত ২ আগস্ট তিনি (আমান) হজ করতে যান। জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী গত ৫ আগস্ট ঢাকার মহানগর হাকিম আদালতে এ মামলা করেন।’

তিনি বলেন, ‘আমানউল্লাহ আমান ২২ সেপ্টেম্বর দেশে ফেরার পর গতকাল রোববার জামিন আবেদন করলে আজ শুনানি শেষে আদালত ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন তাকে।’

এই সময়ের মধ্যে আদালত তাকে এ মামলায় গ্রেপ্তার বা হয়রানি না করতে পুলিশকে নির্দেশ দিয়েছে বলেও জানান এই আইনজীবী।

এর আগে, গত ৬ আগস্ট এ মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ চার বিএনপি নেতার আগাম জামিনের আবেদনে একই আদেশ দিয়েছিলেন হাইকোর্ট।

বাকি তিনজন হলেন-দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

প্রসঙ্গত, ভয়ভীতি ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী গত ৫ আগস্ট ঢাকার মহানগর হাকিম আদালতে এ মামলা করেন। মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুলসহ ৯ জনকে আসামি করা হয়।

বাদীর আর্জি শুনে ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার ওইদিন আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে পরদিনই আগাম জামিনের আবেদন নিয়ে হাইকোর্টে যান চার বিএনপি নেতা। কিন্তু মামলায় জামিন আবেদন করেননি আমানউল্লাহ আমান। সেই মামলায় গতকাল রোববার আবেদন করেন তিনি।

মামলার এজাহারে বলা হয়, হাফিজুর রহমান রানা গত ২৩ জুলাই রেজিস্ট্রি ডাকে এবি সিদ্দিকীর বাসায় একটি চিঠি পাঠান। সেখানে এবি সিদ্দিকী ও তার পরিবারের সবাইকে হত্যার হুমকি দেওয়া হয়। পাশাপাশি ‘প্রধানমন্ত্রী ও তার পরিবারের সবাইকে আইএস দিয়ে খুন করিয়ে তারেক রহমানের নেতৃত্বে নতুন বাংলাদেশ গঠন করা হবে’-এমন কথাও ওই চিঠিতে বলা হয় বলে এবি সিদ্দিকীর দাবি।

মামলার অপর আসামিরা হলেন-বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী,বুয়েটের বরখাস্ত ও সাজাপ্রাপ্ত শিক্ষক হাফিজুর রহমান রানা এবং ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আমানউল্লাহ আমান,আত্মসমর্পণ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close