ভিকারুননিসার অধ্যক্ষ নিয়ে আদেশ মঙ্গলবার

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৭

অনলাইন ডেস্ক

ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের নতুন নিয়োগপ্রাপ্ত অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ানের বিষয়ে মঙ্গলবার আদেশ দেবেন আদালত। আদেশ প্রদানের আগে তাকে ওই পদে যোগদান থেকে বিরত থাকতে বলেছেন হাইকোর্ট। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের ডিভিশন বেঞ্চ সোমবার এই আদেশ দেন।

এর আগে ফওজিয়াকে নিয়োগ দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ভিকারুননিসার গভর্নিং বডির সাবেক সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ। রিটের শুনানি শেষে এ আদেশ দেন আদালত। আদালত বলেন, এভাবে অধ্যক্ষ নিয়োগ হলে গভর্নিং বডি থেকে কি লাভ?

ইউনুস আলী আকন্দ বলেন, ১৯৭৯ সালের রেগুলেশন ২(এ)(ই), ৩(১) (২) অনুযায়ী অধ্যক্ষ নিয়োগের ক্ষমতা গভর্নিং বডির এবং ২০০৯ সালের রেগুলেশন ৪১ (২)(খ)(৪) অনুযায়ী শিক্ষক-কর্মচারী নিয়োগের ক্ষমতা গভর্নিং বডির। কিন্তু সরকার ক্ষমতা ব্যবহার করে মাউশির একজন কর্মকর্তাকে অধ্যক্ষ নিয়োগ দিয়েছে।

রোববার ফাওজিয়া রেজওয়ানকে নিয়োগ দিয়ে আদেশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। ফওজিয়া রাজধানীর সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হিসেবে আছেন। এছাড়া তিনি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা।

পিডিএসও/হেলাল