ফরিদপুর প্রতিনিধি

  ০৯ সেপ্টেম্বর, ২০১৯

ফরিদপুরে বিস্ফোরক মামলায় ৪ জনের ১০ বছর কারাদণ্ড

ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতের স্পেশাল ট্রাইব্যুনালে বিস্ফোরক মামলায় চারজনকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার দুপুরে স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক মো. মতিউর রহমানের আদালত এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলো, ফরিদ মৃধা, শহিদুল ইসলাম, মহসীন মোল্লা ও নাহিদ মোল্লা। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তাদের বাড়ি ফরিদপুরের সদরপুরসহ জেলার বিভিন্ন এলাকায়।

স্পেশাল ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট গোলাম রব্বানী বাবু মৃধা জানান, ২০১৬ সালের এপ্রিল মাসে ময়মনসিংহের বিস্ফোরক মামলার ফেরারি আসামি নাহিদ মোল্লাকে ফরিদপুরের ভাঙ্গা বাজার থেকে আটক করে পুলিশ। এ সময় নাহিদ নিজেকে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য উল্লেখ করে পুলিশকে বলেন, এই এলাকার আঞ্চলিক কমান্ডার ফরিদ শেখ। তার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি।

তার দেওয়া তথ্যমতে, ফরিদপুরের জেলা পুলিশ সদরপুর উপজেলার আলমনগর এলাকার ফরিদ মৃধার বাড়িতে অভিযান চালিয়ে ফরিদসহ বাকিদের আটক করা হয়। এসময় তাদের কাছে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, ১২টি হাতবোমা ও বেশ কিছু বোমা তৈরির বিস্ফোরক উদ্ধার করা হয়।

এ ঘটনায় সদরপুর থানার ওসি (তদন্ত) আলীমুজ্জামান বাদী হয়ে বিস্ফোরক আইনে চারজনকে আসামি করে মামলা করেন। পিপি বলেন, মামলায় আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত প্রত্যেককে ১০ বছরের সশ্রম কারাদ- ও ৫০ হাজার টাকা অর্থদ- দিয়েছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কারাদণ্ড,আদালত,ফরিদপুর,বিস্ফোরক মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close