আদালত প্রতিবেদক

  ০২ সেপ্টেম্বর, ২০১৯

নাশকতার মামলা

ফখরুলসহ বিএনপির শীর্ষ ৮ নেতার জামিন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ ৮ নেতার বিরুদ্ধে নাশকতার অভিযোগে রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা মামলায় জামিন মঞ্জুর করেছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম মো. সারাফুজ্জামান আনছারী সোমবার উভয় পক্ষের শুনানি শেষে ৫ হাজার টাকা মুচলেকায় আসামিদের জামিন মঞ্জুর করেন। আসামিপক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ এ তথ্য সাংবাদিকদের জানান।

জামিনপ্রাপ্ত অপর আসামিরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, মো.নজরুল ইসলাম খান ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

আসামিদের পক্ষে জামিনের শুনানি করেন, মো. জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ আইনজীবী। এর আগে সোমবার সকালে আসামিরা আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

শুনানির সময় আসামিপক্ষের আইনজীবিরা আদালতে বলেন, ‘এটি একটি গায়েবি মামলা। সে দিন এ ধরনের কোন ঘটনা ঘটেনি। আসামিরা হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন। জামিনের অপব্যবহার তারা করেননি। সেইসঙ্গে হাইকোর্ট তাদের জামিনের বিষয়টি বিবেচনা করতে বলেছেন। আমরা আসামিদের জামিনের প্রার্থণা করছি।’

মামলার সূত্রে জানা গেছে, এ মামলায় হাইকোর্ট আসামিদের চার্জশিট দাখিল পর্যন্ত জামিনের আদেশ দেন। রাষ্ট্রপক্ষ এ আদেশের বিরুদ্ধে আপিল করে। অতঃপর আপিল বিভাগ তাদের দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের আদেশ দেন। সে আদেশ মোতাবেক আসামিরা সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

গত বছরের ১ অক্টোবর রাজধানীর হাতিরঝিল থানায় সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য এবং পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫৫ জনের নাম উল্লেখ করে মামলা করে পুলিশ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাশকতার মামলা,বিএনপি,জামিন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close