মাদক মামলায় ২ যুবকের মৃত্যুদণ্ড

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৯

অনলাইন ডেস্ক

কুষ্টিয়ার দৌলতপুরে মাদক মামলায় অভিযুক্ত দুই যুবকের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী আসামিদের উপস্থিতিতে জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন—দৌলতপুর উপজেলার মোহাম্মদপুর গ্রামের খেজমত মণ্ডলের ছেলে রুবেল (২৫) ও একই গ্রামের মৃত মুসলেম মণ্ডলের ছেলে ভাংগন মণ্ডল (২৭)। এদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আটজনকে বেকসুর খালাস দেওয়া হয়। মামলাটির আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মীর আশরাফুল ইসলাম ও অ্যাডভোকেট তরুণ সরকার।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৯ অক্টোবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর কুষ্টিয়ার সহকারী পরিচালক মিজানুর রহমানের নেতৃত্বে একটি আভিযানিক দল দৌলতপুর উপজেলার সীমান্তবর্তী পদ্মা নদী তীরবর্তী মোহাম্মদপুর গ্রামে অভিযান চালায়।

এ সময় আসামি রুবেল ও ভাংগনের দেহ তল্লাশি করে ৮টি পলিথিন প্যাকেটজাত ৮০০ গ্রাম হেরোইনসহ জব্দ করা হয়। এ ঘটনায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়, কুষ্টিয়ার পরিদর্শক তারেক মাসুদ বাদী হয়ে দৌলতপুর থানায় ৪০ জনকে আসামি করে একটি মামলা করেন।

মামলা নং-৪৫, তারিখ-১৯/১০/২০১৭ইং। মামলাটি তদন্ত শেষে ২০১৮ সালের ২৭ জানুয়ারি ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারার টেবিলের ১(খ) অভিযোগ এনে ১০ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে দৌলতপুর থানা পুলিশ। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কুষ্টিয়া জজকোর্টের পিপি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী এ রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় দুজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড দেন আদালত।

পিডিএসও/হেলাল