আদালত প্রতিবেদক

  ২৯ আগস্ট, ২০১৯

চকবাজারে অগ্নিকাণ্ড : তদন্ত প্রতিবেদন দাখিল ৩ অক্টোবর

রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭১ জন নিহতের ঘটনায় করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩ অক্টোবর ধার্য করা হয়েছে।

ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. কায়সারুল ইসলামের আদালতে বৃহস্পতিবার এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। এ মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার থানার পরিদর্শক মো.মোরাদুল ইসলাম প্রতিবেদন দাখিল না করায় বিচারক প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেন।

গত ২ এপ্রিল একই আদালত এমামলার আসামি ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে মো. হাসান ও মো. সোহেল ওরফে শহীদ জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেন।

আসামিদের গত ১১ মার্চ হাইকোর্টের একটি বেঞ্চ তিন সপ্তাহের জামিন মঞ্জুর করেন এবং মেয়াদ শেষে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেন। সে অনুযায়ী গতকাল মঙ্গলবার আসামিরা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিন আবেদন নাকচ করে জেলে পাঠানোর আদেশ দেন।

চলতি বছরের গত ২০ ফেব্রুয়ারি রাতে চকবাজারের চুড়িহাট্টায় আগুন লাগে। এতে ওয়াহেদ ম্যানশনসহ বেশ কয়েকটি ভবন পুড়ে যায়। এতে ৭১ জন নিহত হন। আহত হন অনেকে। এ ঘটনায় মো. আসিফ নামে স্থানীয় এক বাসিন্দা চকবাজার মডেল থানায় একটি মামলা করেন। এ মামলায় তারা এজাহারনামীয় আসামি।

মামলার এজাহারে বলা হয়েছে, ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে মো. হাসান ও সোহেল ওরফে শহীদ তাদের ৪ তলা বাড়ির বিভিন্ন ফ্লোরে দাহ্য পদার্থ রাখতেন। ক্রয়-বিক্রয়কারীদের থেকে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য নির্মিত বাড়িতে ফ্যামিলি ভাড়া না দিয়ে আগুন লেগে মানুষের জীবন এবং মালামাল ধ্বংস হতে পারে জেনেও, অবৈধভাবে কেমিক্যাল ব্যবসায়ীদের কাছে গোডাউন হিসেবে বাসা ভাড়া দেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চকবাজারে আগুন,চুড়িহাট্টা ট্র্যাজেডি,তদন্ত প্রতিবেদন দাখিল,মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close