মিন্নির জবানবন্দি সংক্রান্ত তথ্য চেয়েছেন হাইকোর্ট

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৯, ১৭:৫৮

অনলাইন ডেস্ক

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যার ঘটনায় তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে জিজ্ঞাসাবাদ, গ্রেফতার ও পুলিশ সুপারের প্রেস ব্রিফিং—এসব সংক্রান্ত তথ্য জানতে চেয়েছেন হাইকোর্ট।

এসব বিষয়ে সব তথ্য যুক্ত করে কাল মঙ্গলবারের মধ্যে মিন্নির আইনজীবীকে সম্পূরক আবেদন দিতে বলেছেন আদালত। একইসঙ্গে কাল দুপুর পর্যন্ত আয়শার জামিনের আবেদনের শুনানি মুলতবি করেছেন আদালত।

সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মিন্নির জামিন আবেদনের শুনানি নিয়ে পরবর্তী সময় ধার্য করেন। কাল বেলা দুইটায় পরবর্তী শুনানির জন্য সময় নির্ধারণ করেছেন।

আদালতে মিন্নির পক্ষে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না। সঙ্গে ছিলেন এম মঈনুল ইসলাম ও মাক্কিয়া ফাতেমা ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসেন।

গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে। ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘটনার পরদিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম ১২ জনকে আসামি করে মামলা করেন।

গত ২ জুলাই নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। রিফাত ফরাজী গ্রেফতারের পর এখন কারাগারে। এই মামলায় গত ১৬ জুলাই মিন্নিকে বরগুনার পুলিশ সুপারের কার্যালয়ে ডেকে নিয়ে দিনভর জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার দেখানো হয়।

তার জামিন চেয়ে প্রথমে বরগুনার বিচারিক হাকিম আদালতে আবেদন করা হয়, যা গত ২১ জুলাই নাকচ হয়। এরপর বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে জামিন চাওয়া হলে গত ৩০ জুলাই তা-ও নামঞ্জুর হয়। আয়শার জামিন পেতে তার আইনজীবীরা হাইকোর্টে জামিন আবেদন করেন।

পিডিএসও/তাজ